যবিপ্রবির অসচ্ছল শিক্ষার্থীদের পাশে প্রাক্তন শিক্ষার্থীরা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যবিপ্রবি

ওয়াশিম আকরাম, যবিপ্রবি প্রতিনিধি


যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( যবিপ্রবি ) অসচ্ছল শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে প্রাক্তন শিক্ষার্থীরা।

করোনাভাইরাসের কারণে দুর্ভোগে পড়া ৩০ শিক্ষার্থীর পরিবারকে প্রথম ধাপে এই আর্থিক সাহায্য পাঠানো হয়েছে।

অন্য সব কিছুর মত বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী টিউশনি করে নিজের খরচ নির্বাহ করতেন , চালাতেন নিজের পরিবার ও।বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বন্ধ হয়ে গেছে তাদের এই উপার্জনের মাধ্যম।এই দুঃসময়ে তাদের পাশে দাড়ানোর জন্য ফান্ড গঠন করতে উদ্যোগ নেন যবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থীরা।

প্রাক্তন শিক্ষার্থীদের আর্থিক অনুদানে গঠিত এ তহবিল থেকে দুর্ভোগে পড়া প্রত্যেক শিক্ষার্থীর পরিবারকে প্রথম ধাপে ১০০০ টাকা করে সহায়তা করা হয়েছে।

এ বিষয়ে অ্যালামনাই শিক্ষার্থীদের পক্ষ থেকে রাতুল দাস বলেন মানুষ হিসাবে আমাদের সবারই দায়িত্ব আছে।অনেকেই টিউশনি করে চলত, অনেকের পরিবারের অবস্থা খারাপ, এই দুর্যোগের সময় আমরা যদি তাদের পাশে না দাড়ায় তাহলে মানুষ হিসাবে আমাদের দায়িত্ব অসম্পূর্ণ থেকে যায়। আমাদের অবস্থান থেকে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

যতদিন পর্যন্ত দেশের পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন এ সাহায্য অব্যহত থাকবে বলে জানান তিনি। এবং এই ফান্ডে যারা আর্থিক ভাবে সহায়তা করছেন সেসকল প্রাক্তন শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি এবং সহায়তা অব্যাহত রাখবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এই ফান্ডের সদস্য হিসেবে রয়েছেন প্রাক্তন শিক্ষার্থী সঞ্জয় ব্যানার্জী বাপ্পা, শিহাব উদ্দিন, দেবাশীষ মৃধা, শেখ সাব্বির হোসাইন, নাজমুল হুদা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment