শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

যবিপ্রবি ভর্তি পরীক্ষায় আসন প্রতি লড়বে ৪৭ জন

  • আপডেট টাইম সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৫.০৩ পিএম
ফাইল ছবি

যবিপ্রবি টুডে: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ৪৭ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত টেকনিক্যাল কমিটি জানায়, ৬টি অনুষদের মধ্যে ‘এ’ ইউনিটের ২৪৫টি আসনের বিপরীতে ১৪ হাজার ১৮৫জন শিক্ষার্থী, ‘বি’ ইউনিটের ১৯০টি আসনের বিপরীতে ১২ হাজার ৪০১ জন শিক্ষার্থী, ‘সি’ ইউনিটের ২৫৫টি আসনের বিপরীতে ৯ হাজার ২০১ জন শিক্ষার্থী, ‘ডি’ ইউনিটের ৪০টি আসনের বিপরীতে ৩ হাজার ৪৩৫ জন শিক্ষার্থী, ‘ই’ ইউনিটের ২৫টি আসনের বিপরীতে ৯৯২ জন শিক্ষার্থী, ‘এফ’ ইউনিটের ১৫৫টি আসনের বিপরীতে ২ হাজার ৯৬৮ জন শিক্ষার্থী আবেদন করেছেন। ছয়টি ইউনিটে ৯১০ আসনের বিপরীতে মোট ৪৩ হাজার ১৮২ জন আবেদন করেছেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ৪৭ জন।

এ বছর বিশ্ববিদ্যালয়সহ যশোরের মোট নয়টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা আগামী ২১ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। এছাড়া অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী আগামী বছরের ৫ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।

ভর্তি পরীক্ষার সকল তথ্য বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া গুগল প্লে-স্টোর থেকে Admission Aid, JUST অ্যাপস ডাউনলোড করেও ভর্তি পরীক্ষার আসন বিন্যাস সংক্রান্ত তথ্য জানা যাবে।

দ্য ক্যাম্পাস টুডে

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today