বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন

যৌন নিপীড়নকারী শিক্ষকের শাস্তি চেয়ে মানববন্ধন, বিচার না হলে আন্দোলনের হুশিয়ারি

  • আপডেট টাইম বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৬.৩৭ পিএম
বশেমুরবিপ্রবি শিক্ষক হুমায়ুন কবিরের শাস্তির দাবিতে মানববন্ধনে কৃষিবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। (ছবি: মাহমুদ হাসান)
বশেমুরবিপ্রবি শিক্ষক হুমায়ুন কবিরের শাস্তির দাবিতে মানববন্ধনে কৃষিবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। (ছবি: মাহমুদ হাসান)

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক বিদেশি ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. হুমায়ুন কবিরের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কৃষিবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২০ নভেম্বর) সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের সামনে এ মানববন্ধন করেন ওই বিভাগের শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন প্রতিবাদী প্লাকার্ড হাতে নিয়ে যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত হুমায়ুন কবিরের শাস্তি চেয়ে স্লোগান দিতে থাকে।

বিজ্ঞাপন

এ সময় কৃষিবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইয়ামিন হোসেন বলেন,।”আমরা সুমি সিং কতৃক কল রেকর্ডিংসহ বেশকিছু প্রমাণ পেয়েছেি যা হুমায়ুন কবির স্যারের জড়িত থাকার বিষয়টি প্রমাণ করে। যার কারণে আমরা চাই এ ঘটনায় হুমায়ুন কবির স্যার তার জড়িত থাকার বিষয়টি নিয়ে প্রসাশনের নিকট একটু লিখিত জবাব প্রদান করুন এবং তিনি যদি জড়িত হন তবে তার শাস্তির দাবি জানাই।

তিনি আরও জানান, আগামী ২৫ নভেম্বরের মধ্যে যদি আমরা উক্ত ঘটনার বিচারের কোন অগ্রগতি না পাই তাহলে আমরা আন্দোলনে নামতে বাধ্য হবো।”

বিজ্ঞাপন

মানববন্ধনে কৃষিবিজ্ঞান বিভাগের নেপালি শিক্ষার্থী পুনম যাদব জানান, “সুমি সিং এর সাথে যে অস্বস্তিকর ঘটনা ঘটেছে তার সুষ্ঠু ও নিরেপেক্ষ বিচার করতে হবে এবং অভিযুক্ত শিক্ষকের বিপক্ষে তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। পরবর্তীতে কোন বিদেশি শিক্ষার্থী এবং কোন শিক্ষার্থীদের যেন এহেন যৌন হয়রানির শিকার না হতে হয় সেজন্য প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। তিনি আরো বলেন শিক্ষক সমাজ জাতির পথপ্রদর্শক তাদের উচিত দেশ কালের সীমা ছাড়িয়ে শিক্ষাকতার মহত্ত্বকে উজ্জীবিত করা। এহেন ঘটনায় আমরা অনিরাপত্তায় ভুগছি এবং আমাদের অভিভাবকরা ও দুঃচিন্তা করছেন।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে বলেন, “আগামীকাল নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের একটি তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে। অপরাধীর কোন পরিচয় নেই সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে এবং উপযুক্ত বিচার করা হবে। এক্ষেত্রে কোন কম্প্রোমাইজ করা হবে না।”

বিজ্ঞাপন

দ্য ক্যাম্পাস টুডে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today