যৌন নির্যাতনের অভিযোগে শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে জবিতে মানববন্ধন

যৌন নির্যাতনের অভিযোগে শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে জবিতে মানববন্ধন

মো: মিনহাজুল ইসলাম
জবি প্রতিনিধি


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে একই বিভাগেরই শিক্ষক ( সহকারী অধ্যাপক) আব্দুল হামিদ প্রামাণিক, এ নিয়ে ২০১৭ সাল থেকেই চলছে তদন্ত।

তবে যৌন নির্যাতনের অভিযোগে অভিযুক্ততা প্রমাণ হওয়ার পরে -কেন এতদিনেও শিক্ষক প্রামাণিককে শাস্তির আওতায় আনা হয় নি? তার জন্যই আজকে এক মানববন্ধনের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি – তাদেরই দুই বোনের সাথে ঘটে যাওয়া যৌন নিপীড়নের ঘটনার সঠিক বিচার ও সেই সাথে দোষী ওই শিক্ষককে যেনো স্থায়ী বহিষ্কার করা হয়।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

‘যৌন নিপীড়কের সঠিক বিচার চাই’ ব্যানারে শিক্ষার্থীরা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন মূলত এই শিক্ষককে বাঁচানোর জন্যই তদন্তের ধীর গতি, যার কারণেই তিন বছর ধরে এই তদন্তটা চালিয়ে যাচ্ছে প্রশাসন।

শিক্ষার্থীরা আরও বলেন, আইন সবার জন্য সমান হওয়া উচিত। একই অভিযোগে যেখানে এর আগে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রাজিব মীরকে বহিষ্কার করা হয়,সেখানে আব্দুল হামিদ প্রামাণিককে কেন বহিষ্কার করা হচ্ছে না?

উক্ত মানববন্ধনে শিক্ষার্থীরা যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে অংশ গ্রহণ করেন।করোনার কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় অনেক দূর দূরান্ত থেকেও এসে, অনেকে এই মানববন্ধনে শামিল হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *