রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:১৫ অপরাহ্ন

‘যৌন’ হয়রানির প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯, ৩.৫৭ পিএম

কুবি টুডেঃ কুমিল্লা বিশ্ববিদ্যালেয়র শিক্ষার্থীকে বাসে যৌন হয়রানির প্রতিবাদে মূলফটকে তালা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূলফটকে তালা দেয় তারা। এসময় ক্যাম্পাস থেকে শহরমুখী সব বাস বন্ধ করে দেয় শিক্ষার্থীরা।

গতকাল বুধবার ১৮’ই ডিসেম্বর একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে অধ্যয়নরত এক ছাত্রীকে বাস চালক খোকা কর্তৃক যৌন হয়রানির অভিযোগ উঠে।

বিজ্ঞাপন

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, এই ধরণের ঘটনার শিকার যাতে আর কাউকেই হতে না হয় তার জন্য দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। পরবর্তীতে যাতে সামনে থেকে কেউ এমন সাহস না পায়।

জানা গেছে, বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিবহনের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন থেকে ভাড়া করা ৯নং বাসে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

ভোক্তভোগী শিক্ষার্থী অসুস্থতার কারণে ১২ টায় ক্যাম্পাস থেকে শহরে যাওয়ার বাসে উঠে বসে ছিলেন। এসময় একজন মামার কাছে এই বাস শহরে যাবে কিনা জানতে চাইলে তিনি বলেন যাবে। বাসে উঠে বসার পরে ঘুম চলে আসে শিক্ষার্থীর। ঘুম ভাঙ্গার পর ঐ শিক্ষার্থী দেখেন বাস নির্দিষ্ট সময়ের আগে বেলতলী বিশ্বরোড এলাকায় চলে আসে। বাস চালক ও তার সহকারী ছাড়া বাসে কেউ ছিলোনা। বাস কোথায় যাচ্ছে এমন প্রশ্ন করলে মামা জবাব দেন বেলতলিতে একটা বাস নষ্ট হয়ে আছে সেখানে যাচ্ছি। আবার ক্যাম্পাসে ফিরে যাব, ১২ টায় শহরে যাব।

পরে বাসটি গ্যাস নিয়ে শহরে যাবে বলে একটি গ্যাস ফিলিং স্টেশনে যায়। বাস চালক তখন আবার বলে আমাদের দেরি হবে আমরা ১ টায় ক্যাম্পাসে ফিরবো শহরে যাবো ২ টার দিকে। তারপর তিনি (বাস চালক) আবার বলেন, আপনাদের তো কাল থেকে ক্যাম্পাস বন্ধ। অনেক বিভাগ কক্সবাজার ট্যুরে যাবে। আপনি (ভোক্তভোগী) যাবেন? তখন ভোক্তভোগী শিক্ষার্থী যাবে না বললে বাস চালক আবার বলেন ‘আমি যাব যাওয়া আসা ফ্রি, থাকা খাওয়া শুধু নিজের। ২-৩দিন থাকব। আপনি গেলে তো আপনার সাথে দেখা হবে।’

বিজ্ঞাপন

ভোক্তভোগী শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বাস চালক আমার কাছে ফোন নাম্বার চায় এবং কক্সবাজার যাওয়ার আগে আমাকে ফোন করে জানতে চাইবে আমি যাবো কিনা বলে জানান। তখন ভোক্তভোগী শিক্ষার্থী আমি যাবো না বলার পরেও কেনও নাম্বার চাচ্ছেন বললে বাস চালক বলেন, আচ্ছা নাম্বার না দিলে না দিবেন। জোর করব না। তারপর চালক দাঁড়িয়ে সহকারীকে টি শার্ট বুকের উপর তুলে পেট খালি পেটে কিছু নাই বলে। শিক্ষার্থীকে আবার বলেন দেখেন ওরা আমার পেটকে হিংসা করে। ভোক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘আমি তখন বাস থেকে নেমে যাই। চালক তখন পিছনে এসে বলে আপনি নাম্বার টা দিলেন না। আপনাকে কক্সবাজার যাওয়ার আগে কল দিতাম। আর আমার তো ইচ্ছা করতেছে আমি একাই আপনাকে শহরে নিয়ে যাই।’

প্রক্টর ড. কাজী মোঃ কামাল উদ্দিন বলেন, ভোক্তভোগী শিক্ষার্থী আমাদের কাছে লিখিত অভিযোগ করেছে। আমরা পুলিশ প্রশাসনের সাথে কথা বলেছি। দ্রুত সময়ের মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

বিজ্ঞাপন

সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের কুবি প্রতিনিধি মুহাম্মদ ইকবাল মুনাওয়ার।


 

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today