যৌন হয়রানি: শিক্ষক হুমায়ুন ক্ষমা না চাইলে কঠোর আন্দোলনের হুশিয়ার!

যৌন হয়রানি: শিক্ষক হুমায়ুন ক্ষমা না চাইলে কঠোর আন্দোলনের হুশিয়ার!

বশেমুরবিপ্রবি টুডেঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবিরের বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে লোক প্রশাসন বিভাগ।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর ১২.০০ টায় এক প্রেস ব্রিফিং এ হুমায়ুন কবির বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণিত, বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক। এসময় তিনি অভিযোগ করেন, সাবেক ভিসির পরিপন্থি কিছু শিক্ষক ষড়যন্ত্র করে সুমি শিং নামের এক বিদেশি ছাত্রীর মাধ্যমে আমার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনে।



আরও পড়ুনঃবশেমুরবিপ্রবি: যৌন হয়রানির অভিযোগ ওঠা শিক্ষকের পক্ষে মিছিল



এছাড়াও তিনি আরো বলেন, গত ২৩-০৯-২০১৯ তারিখে মিথ্যা অভিযোগ জানিয়ে ফেসবুকে স্টাটাসের জেরে আমি গোপালগঞ্জ সদর থানায় একটি সাধারন ডায়েরি করি। সংবাদ সম্মেলনে তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষিকা বিতান খানম কে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের ইন্ধনদাতা বলে উল্লেখ করেন।

তার এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা মোড়ে মানববন্ধন করে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিতান খানমের বিরুদ্ধে আনিত অভিযোগকে মিথ্যাচার বলে দাবী করে।



আরও পড়ুনঃবশেমুরবিপ্রবি: লেকচারার হুমায়ুনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ



এ বিষয়ে বিতান খানম জানান, “যদি হুমায়ুন কবীর মিথ্যাচার বক্তব্য জন্য ক্ষমা না চান, তাহলে লোকপ্রশাসন বিভাগ কঠোর আন্দোলন করবে।”

উল্লেখ্য, শিক্ষক হুমায়ুন কবির ভিসি অপসারণে শিক্ষার্থীদের ন্যায্য দাবির আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে সর্বপ্রথম সহকারি প্রক্টর পদ থেকে পদত্যাগ করেন।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *