রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

রঙ তুলিতে বদলাচ্ছে তিতুমীর কলেজের সৌন্দর্য্য

  • আপডেট টাইম বুধবার, ১১ মার্চ, ২০২০, ১.৩৩ পিএম

আরাফাত হোসেন, জিটিসি প্রতিনিধি


হাজারো শিক্ষার্থীর স্বপ্নের আঙ্গিনা সরকারি তিতুমীর কলেজ। কলেজটিতে অধ্যয়নরত রয়েছে স্নাতক-স্নাতকোত্তরের প্রায় ৫৮ হাজার শিক্ষার্থী। আড্ডা, লেখাপড়ার স্বর্গ রাজ্য ও হাজারো কৌতূহলের জায়গা হচ্ছে তিতুমীর ক্যাম্পাস। কেন জানি মনে হয় একটা আর্ট ক্লাব থাকলে শিক্ষার্থীদের লালিত স্বপ্নগুলোকে চিত্রাঙ্কনের মাধ্যমে ক্যাম্পাসের দেয়ালিকায় ফুটিয়ে তোলা যেতো। আর সেই লক্ষ্য পূরণে ক্যাম্পাসকে রঙের তুলি দিয়ে রাঙাতে সরকারি তিতুমীর কলেজে প্রতিষ্ঠিত হয়েছে ‘তিতুমীর আর্ট ক্লাব’।

গত ৫ই মার্চ (বৃহস্পতিবার) তিতুমীর আর্ট ক্লাবের সার্বিক তত্ত্বাবধানে থাকা বাংলা বিভাগের প্রভাষক সুশান্ত কুমার সরকার সহ এ ক্লাবের অন্তত ৩০ জন সদস্য সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন এর কাছে তিতুমীর আর্ট ক্লাব গঠনের অনুমতি চেয়ে আবেদন করলে তিনি এ আবেদন মঞ্জুর করেন এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

রঙ তুলিতে বদলাচ্ছে তিতুমীর কলেজের সৌন্দর্য্য

  তিতুমীর আর্ট ক্লাবের সদস্যদের হাতে আঁকা মুজিব শতবর্ষ

তিতুমীর আর্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবরার মাহি তাদের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বলেন, আমরা তিতুমীর আর্ট ক্লাবকে একটি শক্ত জায়গায় প্রতিষ্ঠিত করতে চাই। প্রতিভাবান আগ্রহী আর্ট শিল্পীর রঙের তুলিতে সাজিয়ে তুলব তিতুমীরের সৌন্দর্য এটাই আমার প্রত্যাশা।

এরই মধ্যে বেশ প্রশংসা কুড়িয়েছে তিতুমীর আর্ট ক্লাব। ৯ই মার্চ সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সহযোগীতা ও অর্থায়নে বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীর চোখ ধাঁধানো অঙ্কন করে ব্যাপক সারা ফেলেছে।

 ছবিতে তিতুমীর আর্ট ক্লাবের সদস্যরা

কলেজের বিজ্ঞান ভবনে তিতুমীর কলেজের লোগো অঙ্কনসহ বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা নানান চিত্রকর্মের মাধ্যমে দেয়ালের সৌন্দর্য বাড়িয়ে তোলে। যেখানে সর্বদা শিক্ষার্থীদের ছবি তোলার হিড়িক লেগে থাকে। পরবর্তীতে নানান ক্যাপশনে ফেইসবুকে ছবি আপলোড করতে দেখা যায় শিক্ষার্থীদের। এ যেন ক্যাম্পাসে আনন্দের এক জোয়ার বইছে।

রঙ তুলির অঙ্কনে ক্যাম্পাস যেনো শিল্পীর তুলিতে আঁকা নয়ন জুড়ানো সৌন্দর্য মুগ্ধ কোনো ছবি। রঙ, চিত্র, প্রকৃতি, রূপবৈচিত্র্য- সবকিছুর সংমিশ্রণে একটি মনোমুগ্ধকর পরিবেশ তৈরি হয়েছে তিতুমীর কলেজে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today