সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৩১ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০১০ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেবে সরকার

  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১১.১৮ এএম

রাবি প্রতিনিধি


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১০১০ শিক্ষার্থী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) শিক্ষাবৃত্তি পাচ্ছেন। স্নাতক ও বিগত সব ফলাফলের উপর ভিত্তি করে এই বৃত্তি প্রদান করা হবে।

বিজ্ঞাপন

সম্প্রতি মাউশির ওয়েবসাইটে প্রকাশিক এক অফিস আদেশের মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। এই বৃত্তির আওতায় সাত বিশ্ববিদ্যালয়ের ১৩২ শিক্ষার্থী মেধাবৃত্তি এবং ৪ হাজার ২২৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তিসহ মো ৪৩৭৫ জনকে এই বৃত্তি দেয়া হবে।

সাত বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞাপন

অফিস আদেশের তথ্যমতে, ২০১৯-২০ অর্থবছরে ‘মেধা ও সাধারণ’- এই দুই ক্যাটাগরিতে বৃত্তি পাবেন ৭ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৬ জন শিক্ষার্থী পাচ্ছেন মেধাবৃত্তি ও ৯৮৪ জন শিক্ষার্থী পাচ্ছেন সাধারণ বৃত্তি।

উক্ত অফিস আদেশে আরো জানানো হয়, মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মাসে ১ হাজার ১২৫ টাকা এবং বার্ষিক হারে ১ হাজার ৮০০ টাকা করে দেয়া হবে। অপরদিকে সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসিক ৪৫০ টাকা ও বার্ষিক ৯০০ টাকা দেয়া হবে। আগামী এক বছর বৃত্তির সুবিধা পাবেন বৃত্তিপ্রাপ্তরা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today