রাতের আঁধারে বাড়ি বাড়ি ইফতার সামগ্রী পৌঁছে দিলো রাবি ছাত্রলীগের নেতাকর্মী

রাবি প্রতিনিধিঃ করোনাভাইরাস মহামারিতে লকডাউনরত অবস্থায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ হয়েছে কর্মহীন। এতে শুধু দুস্থরাই নয়, বিপাকে পড়েছে সকল শ্রেণির মানুষ।

সংকটে পড়া ওই সকল পরিবারে গোপনে রাতের আঁধারে বাড়ি বাড়ি ইফতার সামগ্রী পৌঁছিয়ে দিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সামাজিক বিজ্ঞান অনুষদের সহ-সভাপতি প্রিন্স হামীম শাফায়াত।

রবিবার (২৬ এপ্রিল) রাতে গ্রামের গরিব, অসহায়, খেটে খাওয়া দিনমজুর ভিত্তিক ১৩৫ টি পরিবারে এই ইফতার সামগ্রী বিতরণ করেন তিনি।

প্রত্যেকটি প্যাকেটে ছিলো- ছোলা ২ কেজি, আলু ২ কেজি, পিয়াজ ১ কেজি, সয়াবিন ১ লিটার, চিনি ১ কেজি, খেজুর ৫০০ গ্রাম এবং একটি করে সাবান।

জানতে চাইলে প্রিন্স হামীম শাফায়াত বলেন, করোনা প্রতিরোধী যুদ্ধে সবচেয়ে ক্ষতির মুখে পড়েছেন আমাদের সমাজের খেটে খাওয়া শ্রমজীবী মানুষগুলো। লকডাউন হওয়ার কারণে এই মানুষগুলো তাদের কাজ হারিয়ে আজ বাসায় বসে আছেন, আর এরকম চলতে থাকলে সামনে তাদেরকে আরও বেশি দূর্ভোগে পড়তে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা দেশের প্রতিটি এলাকায় মানুষের পাশে আছে সার্বক্ষনিক। এরই ধারাবাহিকতায় তাদের বিপদে পাশে দাঁড়াতে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।

পরিস্থিতির শিকার অনেকে আছেন যারা প্রকাশ্যে এইসব উপহার সামগ্রী নিতে লজ্জাবোধ করেন তাদের কথা বিবেচনা করেই মূলত রাতের আঁধারে এইসব উপহার সামগ্রী তাদের বাসায় পৌছিয়ে দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment