বুধবার, ১৬ জুন ২০২১, ১১:২৭ অপরাহ্ন

রাবিতে কনজ্যুমার ইউথ’র উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক সেমিনার শুক্রবার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯, ৫.১০ পিএম

রাবি টুডেঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘কনজ্যুমার রাইটস এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে আগামীকাল (শুক্রবার)।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) অনুষ্ঠানটির আয়োজন করেছে ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব সংগঠন কনজুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখা।

আয়োজিত এই সেমিনারে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ উত্তরবঙ্গের প্রায় অর্ধ-শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশ নিচ্ছে শিক্ষার্থীরা। অনুষ্ঠানে থাকবে দুইটি পর্ব। প্রথম পর্বে ভোক্তা অধিকার নিয়ে আমন্ত্রিত অতিথিরা আলোচনা করবেন। এবং অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রয়েছে ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক সেমিনার।

সেখানে চারটি বিদেশে উচ্চশিক্ষা ও স্কলারশিপ পাওয়া, লেখালেখি- গবেষণার কলাকৌশল এর জন্য করণীয় এবং গবেষণার মধ্য দিয়ে কিভাবে ক্যারিয়ার তৈরী করা যায়, উদ্যোক্তা হওয়া, লিডারশিপ কোয়ালিটির মাধ্যমে বিভিন্ন কর্পোরেট সেক্টরে ভালো অবস্থান তৈরি করা, কিভাবে আকর্ষণীয় ও স্মার্ট সিভি তৈরি করা ও সেটার মূল্য কতটুকু এবং বিভিন্ন ভাইভা তে নিজেকে কিভাবে উপস্থাপন করলে ভাইভা বোর্ড সিলেক্ট করবে ইত্যাদি বিষয়ে পোগ্রামে অভিজ্ঞ ট্রেনারের মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে।

কনজুমার ইয়ুথ বাংলাদেশের রাবি শাখার সভাপতি কাজী জহির বলেন, একজন সচেতন নাগরিক ও ভোক্তা হিসেবে আমরা কি ভোগ করছি সেটা জানা এবং অন্যদের জানিয়ে দেয়া। এবং বর্তমান বিশ্বে যোগ্যতার পরিচয় দিয়ে টিকে থাকতে হলে অবশ্যই আমাদের নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। এরই লক্ষে আমরা ক্যারিয়ার বিষয়ক সেমিনারের আয়োজন করেছি।

কনজুমার ইয়ুথ বাংলাদেশের রাবি শাখার সভাপতি কাজী জহিরের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরি মো. জেকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সংগঠনের উপদেষ্টা ও শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আবুল হাসান চৌধুরী ও ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক রওশন জাহিদ।

সম্মানিত অতিথি হিসেবে থাকবেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ রাজশাহী শাখার সহকারি পরিচালক হাসান আল মারুফ, সচেতন ভোক্তা সমাজের কার্যনির্বাহী সদস্য ও এর যুব সংগঠন কনজ্যুমার ইউথের কেন্দ্রীয় সভাপতি পলাশ মাহমুদ, সাধারণ সম্পাদক সোহ্রাওয়ার্দী শুভ, কবি, লেখক ও গবেষক ইমরান মাহফুজ, বিডি জবস্ এর সিনিয়র ম্যানেজার মোহাম্মদ আলী ফিরোজ, বিশ্বব্যংকের এশিয়াটেক কনসালটেন্ট কে.এম হাসান রিপন, বণিক বার্তা পত্রিকার মানব সম্পদ ব্যবস্থাপনার প্রধান সুমন কুমার দে।

প্রসঙ্গত, সচেতন ভোক্তা সমাজ (সিসিএস) এর যুব সংগঠন হিসেবে ২০১৮ সালের ২৭ অক্টোবর থেকে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবিতে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে খাদ্যে ভেজাল প্রতিরোধ সম্পর্কে নানা ধরণের সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটির নেতা কর্মীরা।


সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের রাবি প্রতিনিধি ওয়াসিফ রিয়াদ।


 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today