রাবিতে যুক্ত হলো নতুন ৪ টি বাস

রাবিতে যুক্ত হলো নতুন ৪ টি বাস

ওয়াসিফ রিয়াদ
রাবি প্রতিনিধি


পরিবহনে ঝুঁকি কমাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিবহনে যুক্ত হলো চারটি নতুন বাস। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাস চারটি সরবরাহ প্রতিষ্ঠান নিটোল টাটার কাছ থেকে বুঝে নেয় প্রশাসন।

প্রতিটি বাস প্রায় ৩২ লক্ষ টাকা ব্যয়ে কেনা হয়েছে। টাটা এলপিও ১৬১৩ মডেলের ৫২ আসনের ৪টি বাসের ক্রয়মূল্য প্রায় ১ কোটি ৩০ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক ড. এফ এম আলী হায়দার এসব তথ্য জানান।

তিনি জানান, ২০১৯-২০ অর্থ বছরে পাশ হওয়া বাজেট অনুযায়ী চারটি বাসের জন্য চলতি বছর জানুয়ারি মাসে ওপেন টেন্ডার হয়। প্রথমে টেন্ডার পায় বাস নির্মাতা প্রতিষ্ঠান অশোক লেল্যান্ড পেলেও পরে তা নিটোল টাটা পায়। এই প্রতিষ্ঠান থেকে চারটি বাস ক্রয় করে বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, প্রধান প্রকৌশলীসহ কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি কমিটি সোমবার বাসগুলো নিটোলটাটার কর্মকর্তাদের কাছ থেকে বাসগুলো বুঝে নেন। বাসগুলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ব্যবহৃত হবে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, শিক্ষাক-শিক্ষার্থী-কমকর্তা মিলে বিশাল পরিবারের জন্য বিশ্ববিদ্যালয়ের পরিবহন ব্যবস্থা রয়েছে। তবে তা চাহিদা র তুলনায় অপ্রতুল। সেই সংকট মাথায় রেখে বিশ্ববিদ্যালয়ের জন্য বাসগুলো সংযুক্ত করা হয়েছে। বিষয়টি আনন্দের যে বাসগুলো বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনই পেয়েছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *