রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:৩৮ অপরাহ্ন

রাবি: আলোচনায় বসার আশ্বাসে আন্দোলন স্থগিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১, ৬.০৯ পিএম

 

রাবি প্রতিনিধি

আলোচনায় বসার আশ্বাস ও এক শিক্ষকের মৃত্যুর ঘটনায় আন্দোলন স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান চাকরি প্রত্যাশী নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে রাবি প্রশাসনের পক্ষ থেকে বুধবার আলোচনায় বসার আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করা হয়।

বিজ্ঞাপন

চাকুরি প্রত্যাশী রাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান জানান, মঙ্গলবার দুপুরে উপাচার্য দুইজন উপ-উপাচার্যের সমন্বয়ে একটি প্রতিনিধি দল পাঠিয়েছিলেন। বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার ফারুক স্যার মারা যাওয়ায় তারা অন্তত আজকের
দিনটি আন্দোলন স্থগিত করতে অনুরোধ করেন। তাই আমরা ফারুক স্যারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের আন্দোলন স্থগিত করেছি। বিশ্ববিদ্যালয় উপাচার্য আগামীকাল (বুধবার) দুপুর ১২টায় আমাদের সাথে আলোচনায় বসতে চেয়েছেন। আলোচনা ফলপ্রসু হলে আমরা সরে যাবো। নাহলে অনির্দিষ্টকালের জন্য আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আগামীকাল দুপুর ১২ টায় নিয়ে আলোচনায় বসা হবে। বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের মৃত্যু এবং প্রশাসনের আলোচনায় বসার আশ্বাস সব মিলিয়ে তারা আন্দোলন স্থগিত করেছে।

বিজ্ঞাপন

জানতে চাইলে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার বলেন, আন্দোলনকারীরা শিক্ষকদের প্রতি সম্মান জানিয়ে আজকের মত আন্দোলন স্থগিত করেছে। আবার তাদের সঙ্গে আলোচনা হবে।

সোমবার দুপুরে রেজিস্ট্রার দপ্তরের এড-হকে একজন প্রতিবন্ধীর চাকরি নিশ্চিত হলে সন্ধ্যার দিকে অন্য চাকরি প্রত্যাশীরা উপাচার্য ভবনের সামনে জড়ো হন। কিছুক্ষণ অবস্থানের পরে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার নেতৃত্বে ছয় জনের একটি দল উপাচার্যের সঙ্গে দেখা করেন। উপাচার্য তাদের চাকরি নিশ্চিতের বিষয়ে আশ্বস্ত না করলে বাহিরে এসে রাত নয়টায় উপাচার্যের বাসভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির চাকরি প্রত্যাশী নেতাকর্মীরা। প্রায় ১২ঘণ্টা পর মঙ্গলবার সকাল আটটটায় উপাচার্য ভবনের তালা খুলে দেয়া হয়। এদিন সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের দুইটি প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দেয় আন্দোলনকারীরা। দুপুরে রাবি প্রশাসনের সঙ্গে আলোচনা বসেন তারা।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today