রাবি উপাচার্যকে ইউজিসির তলব, প্রাধ্যক্ষ পরিষদের নিন্দা

রাবি উপাচার্যকে ইউজিসির তলব, প্রাধ্যক্ষ পরিষদের নিন্দা

রাবি প্রতিনিধি


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহানকে বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন (ইউজিসি) কর্তৃক তলবের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় হল প্রাধ্যক্ষ পরিষদ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। গতকাল মঙ্গলবার প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক অধ্যাপক পার্থ বিপ্লব রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করে প্রাধ্যক্ষ পরিষদ বলেন, ‘রাবি উপাচার্যের বিরুদ্ধে উত্থাপিত দুর্নীতি ও অনিয়মের অভিযােগের প্রেক্ষিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন ( ইউজিসি ) কর্তৃক গঠিত তদন্ত কমিটি আগামী ১৭ ই সেপ্টেম্বর যে গণশুনানির আহবান করেছে তা রাজশাহী বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ১৯৭৩ এর সাথে সাংঘর্ষিক ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাধ্যক্ষ পরিষদ আজ মঙ্গলবার (১৫ ই সেপ্টেম্বর) সভা থেকে ইউজিসি কর্তৃক গৃহীত ১৯৭৩ সালের বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের সাথে সাংঘর্ষিক গণশুনানি উদ্যোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।’

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক ও শের-ই-বাংলা ফজলুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক পার্থ বিপ্লব রায় বলেন, আমরা হল প্রাধ্যক্ষরা মিলে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে একটি আলোচনা সভা করি। সভা শেষে প্রাধ্যক্ষ পরিষদ ইউজিসি কর্তৃক নেয়া সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *