বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

‘রাবি উপাচার্যের স্বীয় পদে থাকার কোন অধিকার নেই’

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০, ৩.৪৫ পিএম
'রাবি উপাচার্যের স্বীয় পদে থাকার কোন অধিকার নেই'

রাবি প্রতিনিধিঃ ‘শিক্ষা মন্ত্রণালয় গত ১০ এবং ১৩ ডিসেম্বর দেয়া ১২ টি পত্রের নির্দশনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যকে ১০ ডিসেম্বরের পর সকল প্রকার নিয়োগ বন্ধ রাখতে বলা হলেও, তিনি তা অগ্রাহ্য করেছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয় উপাচার্য জোড়পূর্বক একটি বাড়ি দখল রাখাসহ বিভিন্ন সময় করা দুর্নীতি প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩-এর অধ্যাদেশ অনুযায়ী উপাচার্যের নৈতিক স্থলন ঘটেছে। ফলে তার উপাচার্য পদে অধিষ্ঠিত থাকার কোন অধিকার নেই।’

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতানুল ইসলাম টিপু এসব বলেন।

মানববন্ধনে অধ্যাপক টিপু বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের বর্তমান রেজিষ্ট্রারের (ভারপ্রাপ্ত) অসদাচরণের জন্য প্রধানমন্ত্রী সুস্পষ্ট করে তাকে অব্যাহতি দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় উপাচার্যকে নির্দেশ দিয়েছে। কিন্তু তিনি (উপাচার্য) সকল নির্দেশগুলো অমান্য করে বাংলাদেশ সরকারের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করার মতো ধৃষ্টতা দেখাচ্ছেন।’ এসময় তিনি অবিলম্বে বর্তমান প্রশাসনের অপসারণের দাবি জানান।

মানববন্ধনে বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ মানববন্ধনে কেউ কোনও প্রকার বাধা দিলে আমরা লাগাতার কর্মসূচির ঘোষণা করবো। বিশ্ববিদ্যালয়ের ‘দূর্নীতিবাজ’ প্রশাসনের অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। পাশাপাশি আমরা আইনগত ব্যবস্থা নিতে বিজ্ঞ আইনজীবীদের সাথে এ বিষয়ে কথা বলবো।’

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের প্রায় ৭০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today