শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১০:০০ অপরাহ্ন

রাষ্ট্রপতি সিঙ্গাপুর পৌঁছেছেন

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯, ৬.১০ পিএম

জাতীয় টুডেঃ-    রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২৫ অক্টোবর শুক্রবার বিকালে সিঙ্গাপুরে পৌঁছেছেন। তিনি জাপান ও সিঙ্গাপুরে আট দিনের রাষ্ট্রীয় সফরে  গেছেন।সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান চেঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে বিকেল ৩টা ১৫ মিনিটে (স্থানীয় সময়) অবতরণ করে।

মো. মোস্তাফিজুর রহমান (সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার) এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।তিনি সিঙ্গাপুরে দুইদিনের যাত্রা বিরতি করবেন। এ সময় তিনি ইয়র্ক হোটেল সিঙ্গাপুরে অবস্থান করবেন।এর আগে রাষ্ট্রপতি সকাল ৯টায় (স্থানীয় সময়) জাপানের রাজধানী টোকিওর হানিদা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। রাষ্টপতি ২৭ অক্টোবর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

বিজ্ঞাপন

জাপান সফরকালে সেইডেন স্টেট হলে জাপানের ১২৬তম সম্রাট নারুহিতোর সিংহাসনে আরোহণের অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে ১৭৪টি দেশ ও অঞ্চলের প্রায় দুই হাজার নেতা ও প্রতিনিধি যোগ দেন।

মূল অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে তার সহধর্মিণী এবং জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।রাষ্ট্রপতি তার জাপান সফরের শেষ দিন বৃহস্পতিবার ইঞ্জিনচালিত নৌকায় সে দেশের হ্যাকোনি লেক পরিদর্শন করেন। তিনি বিকেলে সুদৃশ্য পর্বত ঘেরা এই লেকে নৌবিহার উপভোগ করেন।

বিজ্ঞাপন

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today