শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন

রুপা’র নতুন সভাপতি ড. আজাদ, সম্পাদক গোলাম সবুর

  • আপডেট টাইম রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০, ৫.৪৭ পিএম
রুপা’র নতুন সভাপতি ড. আজাদ, সম্পাদক গোলাম সবুর

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধি


রাজশাহী ইউনিভার্সিটি সাইকোলজি এলামনাই অ্যাসোসিয়েশনের (রুপা) নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে বিভাগের প্রফেসর ড. মো. মজিবুল হক আজাদ খান সভাপতি ও কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গোলাম সবুর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। শনিবার রাতে রাবির কাজী নজরুল ইসলাম মিলনায়তনে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. এনামুল হক এ কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি ড. মাসুদুল হক সিদ্দিকী, সহ-সভাপতি এইচ এম সাঈদ, ফেরদৌস আহমেদ, শামীম রেজা মিলন, মুহাম্মদ কাইউম-উল-হক, আব্দুল কাদের সবুজ, কোষাধ্যক্ষ ড. এ.কে.এম. রেজানুর রহমান নীলু প্রমুখ।

এদিকে কমিটিতে উপদেষ্টা নির্বাচিত হয়েছেন, বিভাগের প্রাক্তন প্রফেসর ড. এম আর আলী, সাবেক রাবি প্রো-ভিসি মুহাম্মদ নূরুল্লাহ, মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ও সভাপতি ড. মো. এনামুল হক, প্রফেসর ড. নাজমা আফরোজ, সাবেক শিক্ষার্থী জাহিদুল হক বাবলু, এ্যাড. আব্দুল ওয়াদুদ।

এর আগে মনোবিজ্ঞান বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের সর্বসম্মতিক্রমে এ কমিটি গঠন করা হয়।

নব নির্বাচিত সা. সম্পাদক গোলাম সবুর জানান, “এলামনাই এ্যাসোসিয়েশনের মাধ্যমে মনোবিজ্ঞান গ্রাজুয়েট ও মনোবিজ্ঞান শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক পরিচয়, ভাববিনিময়, পেশাগত তথ্যের আদান প্রদান, সম্মান ও সৌহার্দ্যরে বন্ধন দৃঢ় করবে। একই সঙ্গে বিভাগের ভাবমূর্তিকেও সম্প্রসারিত করবে।”

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মনোবিজ্ঞান বিভাগটি ১৯৫৬ সালে যাত্রা শুরু হয়। বিভাগটি প্রতিষ্ঠার পর থেকে মনোবিজ্ঞান বিষয়ে ডিগ্রীপ্রাপ্ত গ্রাজুয়েটগণ দেশে ও আন্তর্জাতিক পরিমন্ডলে শিক্ষা ও গবেষণা প্রসারে ভূমিকা রেখে আসছে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today