রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৪৫ অপরাহ্ন

রুয়েটে তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯, ১২.৫৫ পিএম

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধিঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের আয়োজনে ‘ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ২০১৯’ শীর্ষক তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনটি বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে, চলবে আগামী শনিবার পর্যন্ত।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা পলিটেকনিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ এইচ রশিদ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিলেন রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ। বিশেষ অতিথি ছিলেন জাপানের তোয়ামা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিরোয়ুকি ওকাদা, আইইইই বাংলাদেশ শাখার সভাপতি অধ্যাপক সেলিয়া শাহ্নাজ এবং সম্মেলনের সভাপতি বিশ্ববিদ্যালয়ের ত্রিপোলি বিভাগের অধ্যাপক এস এম আব্দুর রাজ্জাক।

এছাড়াও উপস্থিত ছিলেন সম্মেলনের অরগানাইজিং সেক্রেটারি বিশ্ববিদ্যালের সিএসই বিভাগের অধ্যাপক বসির উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক সেলিম হোসেন, কারিগরী বিষয়ক সভাপতি অধ্যাপক জহুরুল ইসলাম সরকার, কারিগরী সম্পাদক অধ্যাপক ফারুক হোসাইন, কারিগরী পৃষ্ঠপোষক অধ্যাপক আব্দুল গোফ্ফার খান, অধ্যাপক শহিদুজ্জামান, আইইইএস‘র পরিচালক অধ্যাপক মহাম্মদ রফিকুল ইসলাম, ছাত্র কল্যাণ সমিতির উপ পরিচালক মামুনুর রশিদসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক এবং শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

বিজ্ঞাপন

তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ, জাপান, অস্ট্রেলিয়া, নিউজিলেন্ড, চিন ও ভারতের গবেষকবৃন্দ গবেষণাপত্র উপস্থাপন করবেন। সম্মেলনে মোট গবেষণাপত্র রেজিষ্টেশন হয়েছিল ৩১৮ টি এবং উপস্থাপনের জন্য অনুমোদন পেয়েছে ৭৬ টি গবেষণাপত্র।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today