বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০২:৫৯ পূর্বাহ্ন

র‍্যাগিংয়ের দায়ে নজরুল বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রী বহিষ্কার

  • আপডেট টাইম রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০, ৮.৪৯ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) প্রথমবর্ষের এক ছাত্রীকে র‍্যাগিংয়ের অভিযোগে তিন ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত তিন শিক্ষার্থী হলেন- সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তোয়াবা নুসরাত মিম, শায়বা তাসনিম আনিকা এবং চারুকলা বিভাগের মৌমিতা পারভিন।

এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়টির প্রথম বর্ষের এক ছাত্রীসহ দুই শিক্ষার্থী র‌্যাগিংয়ের শিকার হয়ে হওয়ায়, র‌্যাগিংয়ে জড়িতদের বিচার দাবিতে জয়বাংলা ভাস্কর্যের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা। এসময় জড়িতদের দ্রুত শাস্তি দাবি করেন তারা।

প্রসঙ্গত, ঘটনাসূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের চেকপোষ্ট সংলগ্ন এক ছাত্রী মেসে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী লিয়োনাকে পরিচয়পর্বের নামে বিভিন্ন বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ করে একই ছাত্রীমেসে থাকা কয়েকজন শিক্ষার্থী। সেখানে থাকা নবীন শিক্ষার্থীদের পোশাকের বিষয়ে, সূরা না বলতে পারায় শাসানোও হয়েছে।

মানসিক চাপ প্রয়োগ করায় এতে সিঁড়ি থেকে পড়ে আহত হয় লিয়োনা। অসুস্থ লিয়োনাকে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরবর্তীতে বমি করার পর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে র‌্যাগিং এর শিকার হয়ে সিএসই বিভাগের আরেক শিক্ষার্থী ইমরানও হাসপাতালে ভর্তি ছিলো।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today