র‍্যাগিং এর জের ধরে নোবিপ্রবি ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৩

র‍্যাগিং এর জের ধরে নোবিপ্রবি ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৩

নোবিপ্রবি প্রতিনিধিঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) র‍্যাগিং এর জের ধরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।এতে অন্তত ৩ জন আহত হয়।

আহতরা হলেন, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের রাফিন, অর্থনীতি বিভাগের আফনান ইয়ামিন, আইএসএলএম বিভাগের মিরাজ।

ঘটনাসূত্রে জানা যায়, রবিবার (৫ জানুয়ারি) দিবাগত রাতে নাঈম রহমানের অনুসারী রাফিন ২০১৯-২০ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের সাইফুল, তামিম বাংলা বিভাগের তানভীর, প্রাণিবিদ্যা বিভাগের জ্বীম,অাইসিই বিভাগের শরীফ,এপ্লায়েড কেমিস্ট্রি এম্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের নাজিম, এপ্লাইড ম্যাথের ওয়াশিম, এনভায়রনমেন্ট এন্ড ডিজাস্টার বিভাগের ম্যানেজমেন্ট বিভাগের শাকির র‍্যাগিং দেয়। এই ঘটনার জেরে সোমবার (৬ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে শুভ ও নাইম গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়।

ভুক্তভোগী প্রথম বর্ষের সমাজবিজ্ঞান বিভাগের সাইফুল বলেন, দীর্ঘ আড়াই ঘন্টা পর্যন্ত আমাদেরকে র‍্যাগ দেওয়া হয় এবং অশ্লীল ভাষায় আমাদের উপর অপদস্ত করা হয়।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ইকবাল হোসেন বলেন, ‘আমাদের কাছে অভিযোগপত্র এসেছে। অভিযোগের আলোকে আমরা ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। আশা করি খুব শিগগিরই তদন্ত কমিটি এই বিষয়ে প্রতিবেদন জমা দিবেন। প্রতিবেদনের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *