‘লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান ষড়যন্ত্রের সাথে জড়িত নেই’: হুমায়ুন কবির

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবির তার দেওয়া গতকাল বৃহস্পতিবার (১৪ নভেম্বর) প্রেস বিজ্ঞপ্তির তথ্য ভুল ছিলো বলে জানান। শুক্রবার (১৫ নভেম্বর) দুপুর ১২ঃ৩০ মিনিটে তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সংবাদ সম্মেলনে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবির লোক প্রশাসন বিভাগের শিক্ষিকা বিতান খানম কে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের ইন্ধনদাতা বলে উল্লেখ করলে ক্যাম্পাস অস্থিতিশীল হয়ে পরে। পাল্টাপাল্টি মানববন্ধন কর্মসূচি করে লোকপ্রশাসন ও সমাজবিজ্ঞান বিভাগ। এসময় হুমায়ুন কবির ক্ষমা না চাইলে কঠোর আন্দোলনের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ।


ছবি: শিক্ষক হুমায়ুন কবিরের ফেসবুক স্ট্যাটাস।
ছবি: শিক্ষক হুমায়ুন কবিরের ফেসবুক স্ট্যাটাস।

শিক্ষক হুমায়ুন কবির তার পোস্টে লেখেন, “গতকাল মিডিয়াতে বিতান খানম মেডামকে উস্কেদাতা হিসেবে স্ট্যাটমেন্ট দিয়েছিলাম এটা ছিল একটা ভুল ইনফরমেশনের ভিত্তিতে। পরবর্তীতে প্রমাণ পাই উনি এসব ষড়যন্ত্রের সাথে জড়িত নেই। তবে আমার বিরুদ্ধে আনীত অভিযোগের সুষ্ঠু বিচার দাবী করছি।”

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ূন কবিরের বিরুদ্ধে যৌন নিপিড়নের অভিযোগ করেছেন কৃষি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের বিদেশী শিক্ষার্থী সুমি শিং।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment