শনিবার থেকে আবারো আন্দোলনে যাচ্ছে জাবির শিক্ষক শিক্ষার্থীরা

শনিবার থেকে আবারো আন্দোলনে যাচ্ছে জাবির শিক্ষক শিক্ষার্থীরা

জাবি টুডে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার বিচার ও হল খুলে দেওয়ার দাবিতে আল্টিমেটাম না মানাসহ বিভিন্ন দাবিতে আবারো মাঠে নামছে আন্দোলনকারীরা। জানা যায়, আগামী শনিবার থেকে আবারও মাঠে নামছেন জাবির আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনকারীরা অনতিবিলম্বে হল বন্ধের সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবিতে শনিবার বিকাল ৩টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশের ডাক দিয়েছে

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’—এর আহ্বায়ক অধ্যাপক রায়হান রাইন বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় সংসদের সাংগঠনিক সম্পাদক শোভন রহমান বলেন, ‘নৈতিক স্খলন ও আর্থিক কেলেঙ্কারীর দায়ে অভিযুক্ত উপাচার্যকে অপসারণের দাবিতে গড়ে ওঠা নিয়মতান্ত্রিক আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর উপাচার্যের নির্দেশে গত ৫ নভেম্বর হামলা চালানো হয়েছে। উপাচার্যের অনুসারী কতিপয় ছাত্রলীগ কর্মী দ্বারা হামলার পরে শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে শিক্ষা কার্যক্রম বন্ধ করে হল ভ্যাকেন্টের মতো শিক্ষার্থী স্বার্থবিরোধী সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।’

এসময় সংবাদ সম্মেলনে অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক হাসান মাহমুদ, অধ্যাপক তারেক রেজা, জাবি শাখা ছাত্র ইউনিয়নের সভপাতি নজির আমিন চৌধুরী জয়, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিলউজ্জামান সহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দ্য ক্যাম্পাস টুডে

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *