শহীদ ছাবেদ দেওয়ানের স্মরণে বিনা মূল্যে চিকিৎসাসেবা

শহীদ ছাবেদ দেওয়ানের স্মরণে বিনা মূল্যে চিকিৎসাসেবা

সুপর্না রহমান, গবি প্রতিনিধি: সাভারের আশুলিয়ার খেজুর টেক এলাকায় শহীদ সার্জেন্ট ছাবেদ দেওয়ান স্মৃতি সংঘের আয়োজনে স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্র (সপুক) অর্ধশত নারী-পুরুষ ও শিশুদের স্বাস্থ্যসেবা এবং সচেতনতার জন্য ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্প’ আয়োজন করেছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১০ টায় লাল ফিতা কেঁটে ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ দেওয়ান৷

ক্যাম্পে উপস্থিত ছিলেন স্মৃতি সংঘ সংগঠনের সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (জাকসু) সাবেক এজিএস ফারুক দেওয়ান, সাধারণ সম্পাদক সাব ইন্সপেক্টর (এসআই) মো. মনসুর হোসেন মানিক, গণ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. ফুয়াদ হোসেন, অণুজীব বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম, আইন বিভাগের শিক্ষক লিমন হোসেন, বিশিষ্ট সমাজসেবক আব্দুল কাদের প্রমুখ।

এসময় পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, শহীদ সার্জেন্ট ছাবেদ দেওয়ান স্মৃতি সংঘের অন্যতম বৈশিষ্ট্য সমাজিক দায়বদ্ধতার কাজ করা। সংগঠনটি শহীদদের স্মরণ করে এলাকায় সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে—আমি তাদের শুভেচ্ছা জানাচ্ছি।

প্রসঙ্গত, পাথালিয়া ইউনিয়নে হল নির্মাণের কাজ চলছে। এই হলের নামকরণ শহীদ সার্জেন্ট ছাবেদ দেওয়ানের নামে করার দাবি জানিয়ে উপস্থিত বক্তারা।

হেলথ ক্যাম্পে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের বিনা মূল্যে স্বাস্থ্যসেবা দেন গাইনী ও অবস্ বিশেষজ্ঞ ডা. সাবিহা জাহান এবং শিশু বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক ডা. শাকিল মাহমুদ।

গণবিশ্ববিদ্যালয়ের (গবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান এবং অণুজীব বিভাগের শিক্ষার্থীরা ও চিকিৎসা প্রযুক্তিবিদরা (মেডিক্যাল টেকনোলজিস্ট) ক্যাম্পের সার্বিক সহযোগিতা করেন বলে জানিয়ে ড. ফুয়াদ হোসেন।

এলাকাবাসীরা বলেন, খেজুর টেক বাজারে স্বাস্থ্য কেন্দ্র হওয়ায় আমরা আনন্দিত। আজ আমরা বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, ব্লাড প্রেসার, ওজন নির্ণয়, ডায়াবেটিস টেস্ট করতে পেরেছি৷ মহল্লার নারী ও শিশুরা স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্রের ডাক্তারদের পরামর্শে সচেতন ও সুরক্ষা পাবে প্রত্যাশা করছি।

জানা যায়, স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্র কার্যালয়ে ডা. সাবিহা জাহান প্রতিদিন সন্ধ্যা ৬টা হতে রাত ৮টা পর্যন্ত স্বল্পমূল্যে রোগী দেখছেন। রোগীর নিবন্ধনের জন্য ফোন নম্বর: ০১৮১২-৬০৮৭৭৭

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *