শিক্ষককে মেরে ফেলার ‘হুমকি’, এক শিক্ষার্থী আজীবন ‘বহিষ্কার’

বশেমুরবিপ্রবি টুডেঃবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগের শিক্ষককে পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদানের অভিযোগে এক ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রেজিস্ট্রার অফিস কর্তৃক একটি নোটিসের মাধ্যমে তাকে উক্ত শাস্তি প্রদান করা হয়।

শাস্তি প্রাপ্ত ছাত্র এস এম অলি উল্লাহ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিকস এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের আশিক নামে এক শিক্ষার্থীর বাবা মারা যায়। ইটিই বিভাগের শিক্ষার্থী অলি উল্লাহ অর্থনীতি বিভাগের চেয়ারম্যান খসরুল আলমকে বাস চেয়ে ফোন করেন। তিনি বাস দিতে অপারগতা প্রকাশ করায় গত ১২ ডিসেম্বর ওই শিক্ষার্থী ফোনে দুই দফায় খসরুল আলমকে পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

অফিস আদেশ অনুযায়ী, গত ১২ ডিসেম্বর ইটিই বিভাগের শিক্ষার্থী এস এম অলি উল্লাহ কর্তৃক অর্থনীতি বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক খসরুল আলম কে হুমকি প্রদান করার কথা উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের শান্তিশৃঙ্খলা কমিটি কর্তৃক বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য প্রণিত বিধি অনুযায়ী তাকে এই শাস্তি প্রদান করা হয়।

এর আগে এদিন দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে হুমকি দেয়ার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষকবৃন্দের ব্যানারে ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইতোপূর্বে গত ১২ ডিসেম্বর উক্ত শিক্ষার্থী মোবাইল ফোনে দুই দফায় পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করে এমন অভিযোগ করে রেজিস্ট্রার বরাবর তার শাস্তি চেয়ে আবেদন করেন অর্থনীতি বিভাগের সভাপতি খসরুল আলম। বিশ্ববিদ্যালয় শান্তি শৃঙ্খলা কমিটি তারই প্রেক্ষিতে সত্যতা যাচাই বাছাই পূর্বক তাকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment