শিক্ষক নিবন্ধনের ভাইভা বাংলা দিয়ে শুরু

শিক্ষক নিবন্ধনের ভাইভা বাংলা দিয়ে শুরু

স্কুল পর্যায়ের বাংলা বিষয় দিয়ে শুরু হচ্ছে ১৭তম শিক্ষক নিবন্ধনের ভাইভা। আগামী রোববার (২৪ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে ভাইভা। প্রথম দিনে স্কুল পর্যায়ের বাংলা বিষয়ে লিখিত পরীক্ষা উত্তীর্ণ ৪০০ প্রার্থী মৌখিক পরীক্ষা বা ভাইভায় অংশ নেবেন। প্রতিদিন দুই ব্যাচে আটটি বোর্ডে প্রার্থীদের ভাইভার আয়োজন করা হবে। আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে ভাইভা। কর্তারা বলছেন, ভাইভা শেষে দ্রুততম সময়ে ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রথম ব্যাচের ও দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাপ্তাহিক ছুটির দিন ছাড়া অন্যান্য দিনে এনটিআরসিএ কার্যালয়ে ভাইভার আয়োজন করা হবে। মৌখিক পরীক্ষা নিতে মোট আটটি বোর্ড গঠন করা হয়েছে। প্রতি বোর্ডে দুই ব্যাচে ৫০ জন প্রার্থীর ভাইভা নেবে।

সূত্র বলছে, প্রথম দিনে রোববার সকাল ১০টা থেকে ২০০ জন ও বেলা ১২টা থেকে ২০০ জন প্রার্থী আটটি বোর্ডে ভাইভা পরীক্ষায় অংশ নেবেন। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সব প্রার্থীকে সব শিক্ষা সনদ ও ট্রান্সক্রিপ্ট, এনআইডি ও অ্যাডমিট কার্ডের মূলকপি ও একসেট ফটোকপি সঙ্গে আনতে হবে। নির্ধারিত ওয়েবসাইট (www.ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd) থেকে অ্যাডমিট ডাউনলোড করা যাবে।

জানতে চাইলে এনটিআরসিএর পরীক্ষা, মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার পরিচালক মো. আবদুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সব ঠিক থাকলে ২০ ডিসেম্বর পর্যন্ত ভাইভা চলবে। ভাইভা শেষে দ্রুততম সময়ে ফল প্রকাশের চেষ্টা করা হবে। ভাইভা চলমান অবস্থাতেই আমরা ফল প্রক্রিয়ার কাজ এগিয়ে রাখতে চাচ্ছি। সেভাবেই কাজ চলবে।

এদিকে এনটিআরসিএর একটি সূত্র বলছে, চেয়ারম্যান এনমুল কাদের খান চলতি বছরে ডিসেম্বর মাসে অবসরে যাচ্ছেন। তিনি ভাইভার ফল প্রকাশ করে অবসরে যেতে চাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *