শিক্ষার্থীদের ঘরে থাকতে বললেন তিতুমীর কলেজ অধ্যক্ষ

জিটিসি টুডে


প্রাণঘাতী করোনাভাইরাস এখন চূড়ান্ত পর্যায়ে। আর এ পর্যায়ে শিক্ষার্থীদের ধৈর্য ধরে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ।

বুধবার টেলিফোনে অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফ হোসেন বলেন, করোনাভাইরাস এখন গোটা দেশে ছড়িয়ে পড়েছে। কলেজ বন্ধ আছে গত মাস থেকে। আমরা শিক্ষার্থীদের নিয়ে উদ্বিগ্ন। কিন্তু কারোরই কিছু করার নেই। সবাইকে সচেতন থেকে নিজেকে সুরক্ষিত রাখতে হবে।

শিক্ষার্থীদের ঘরে থাকার বিকল্প নেই জানিয়ে অধ্যক্ষ বলেন, এই দুর্যোগে আগে নিজেকে সুরক্ষিত রাখতে হবে। নিজে নিরাপদ থাকলে আশপাশের মানুষকে নিরাপদ রাখা যাবে। কারণ এই ভাইরাসটি খুব ছোঁয়াচে।

সরকারি নিয়মের কথা উল্লেখ করে তিনি শিক্ষার্থীদের বলেন, ‘তোমরা ঘরে থাক। ঘর থেকে একান্ত দরকার ছাড়া বাইরে বের হবে না। আর যারা হতদরিদ্রদের ত্রাণ দিচ্ছ তারাও খুবই নিরাপদে থেকে কাজটি করবে। ভাইরাস প্রতিরোধমূলক সব ব্যবস্থা নিয়ে ত্রাণ বিতরণে যাবে। শারিরীক দূরত্ব অবশ্যই যাতে বজায় থাকে। কেউ টিউশনি করালে আপাতত বন্ধ রাখবে৷ গ্রামে যারা আছ, তারাও বেশ সতর্কে থাকবে। করোনা মোকাবিলায় সবাই সরকারি নির্দেশনা মেনে চলবে৷ সচেতনতাই পারে তোমাদের ও তোমার পরিবারকে সুরক্ষিত রাখতে৷ এছাড়া এখন কোনো বিকল্প নেই’।

পরিবেশ পরিস্থিতি অনুকূলে আসলে আবারও শিক্ষার্থীদের সঙ্গে দেখা হবে বলে আশা প্রকাশ করেন অধ্যক্ষ আশরাফ হোসেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment