শিক্ষা প্রকৌশলের ৯৫৬ প্রার্থীর মৌখিক পরীক্ষা ফেব্রুয়ারিতে

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৯ম থেকে ১২তম গ্রেডে নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৯৫৬ প্রার্থীর মৌখিক পরীক্ষা আগামী বছরের ফেব্রুয়ারিতে শুরু করতে চায় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। প্রায় ১০ মাস আগে এ নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল।

পিএসসি’র একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, শিক্ষা প্রকৌশলে নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের কাগজপত্র যাচাইয়ে কিছু অসঙ্গতি দেখা দিয়েছে। এজন্য মৌখিক পরীক্ষা শুরুর বিষয়টি পিএসসি’র প্রি-অ্যাপ্রুভাল বোর্ডে পাঠানো হয়েছে। এই বোর্ড সমস্যা সমাধানে কিছু সুপারিশ করবেন। সুপারিশ শেষে বিষয়টি কমিশনের সভায় উত্থাপন করা হবে।

ওই সূত্র আরও জানায়, কমিশনের সভায় সমস্যা সমাধান হলে তা পিএসসি’র চেয়ারম্যানের দপ্তরে পাঠানো হবে। এরপর মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে। জানুয়ারির শেষ দিকে মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হতে পারে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র উচ্চপর্যায়ের এক কর্মকর্তা রবিবার গণমাধ্যমকে জানান, নন-ক্যাডারে বিভিন্ন গ্রেডে ১১ হাজার প্রার্থীর মৌখিক পরীক্ষা চলছে। এটি একটি চলমান প্রক্রিয়া। কিছু জটিলতার কারণে শিক্ষা প্রকৌশলের বিভিন্ন গ্রেডের মৌখিক পরীক্ষা শুরু করা যায়নি। তবে দ্রুত সময়ের মধ্যে মৌখিক পরীক্ষার কার্যক্রম শুরু করা হবে।

ওই কর্মকর্তা আরও জানান, আগামী ৩ জানুয়ারি পর্যন্ত নন-ক্যাডারের মৌখিক পরীক্ষার তারিখ দেওয়া রয়েছে। এরপর আরও কয়েকটি পদের মৌখিক পরীক্ষা শুরু করা হবে। সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারি মাসে শিক্ষা প্রকৌশলের মৌখিক পরীক্ষা শুরু হবে।

জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারিতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), উপ সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), উপ সহকারী প্রকৌশলী (যন্ত্র), ড্রাফটসম্যান ও এস্টিমেটর পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৯৫৬ জন প্রার্থী উত্তীর্ণ হন। এই প্রার্থীদের মৌখিক পরীক্ষা দীর্ঘদিন ধরে শুরু না হওয়ায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন চাকরিপ্রত্যাশীরা।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘মৌখিক পরীক্ষার জন্য আমরা ১২টির বেশি বোর্ড বসাতে পারি না। সেজন্য একটির ভাইভা শেষ না হলে আরেকটি পদের ভাইভা শেষ করা যায় না। তবে জানুয়ারিতে আমাদের ভাইভা সিডিউল ফাঁকা রয়েছে। আশা করছি এই সময়ে বিভিন্ন গ্রেডের মৌখিক পরীক্ষা আয়োজন করতে পারব।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment