শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৬ আগস্ট পর্যন্ত

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৬ আগস্ট পর্যন্ত

ক্যাম্পাস টুডে ডেস্কঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৬ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ সোমবার (১৫ জুন) এনিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জনসং‌যোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৈশ্বিক মহামারি করোনার কারণে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে ছুটি বাড়ানো সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় মন্ত্রণালয়।

এদিকে আজ বাড়ানো ছুটির বিষয়ে বিকেলে আলাদাভাবে প্রজ্ঞাপন জারি করবে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

করোনাভাইরাস বিস্তারের মধ্যে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে সর্বশেষ ১৫ জুন পর্যন্ত করা হয়েছে। আজ শেষ হচ্ছে এ ছুটির মেয়াদ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন রবিবার বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের হুমকির মধ্যে ফেলা হবে না। প্রতিদিন সংসদ টিভিতে ক্লাস সম্প্রচার করা হচ্ছে, বাসায় বসে তারা পাঠদান চালিয়ে যাবে। বর্তমানে শিক্ষার্থীদের বাসায় রেখে কীভাবে পরীক্ষা নেয়া সম্ভব সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *