শিল্পাচার্য জয়নুল আবেদিন সম্মাননা পেলেন অধ্যাপক হীরা সোবাহান

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধি


ছাপচিত্রকলায় বিশেষ অবদানের জন্য শিল্পাচার্য জয়নুল আবেদিন সম্মাননা পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক ড. হীরা সোবাহান।

শনিবার শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৫তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রাজধানীর শাহবাগে পাবিলক লাইব্রেরীর ভিআইপি লাউঞ্জে ক্যানভাস অব বাংলাদেশের আয়োজনে আলোচনাসভা ও জয়নুল সম্মাননা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য ভাস্কর ও চিত্রশিল্পী অধ্যাপক হামিদুজ্জামান খান। অনুষ্ঠানে ‘জয়নুল আবেদিন এর জীবন ও কর্ম’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন এবং সম্মাননা পুরস্কার গ্রহন করেন রাবি অধ্যাপক ড. হীরা সোবাহান।

জানতে চাইলে তিনি বলেন, চারুশিল্প বিপ্লবের সূচনা, চারুশিল্পের পদচারণা, দূর্বার গতিতে শিল্পীদের শিল্পচর্চার মূল অগ্রপথিক শিল্পাচার্য জয়নুল আবেদিন। তাঁর নামের পুরস্কার পাওয়া সত্যিই আনন্দের ব্যাপার। এই পুরস্কার আমাকে শিল্পচর্চায় সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

এ সাফল্যে অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধিকর্তা অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার বলেন, এই পুরস্কার আমাদের চারুকলা অনুষদের জন্য বড় অর্জন। পুরস্কারের মাধ্যমে তিনি আরও অনুপ্রাণিত হবেন শিল্পচর্চার প্রতি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment