সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

শিস বাজিয়ে ছাত্রীকে উত্ত্যক্ত, কর্মস্থল থেকে দুই নির্মাণ শ্রমিক ছাঁটাই

  • আপডেট টাইম শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০, ৮.১৬ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ক্যাম্পাসেই দুই ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে দুই নির্মাণ শ্রমিককে ছাঁটাই করা হয়েছে।

বিজ্ঞাপন

গত বুধবার বিকেলে উত্ত্যক্ত করার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন একাডেমিক ভবন-৩ এর দুই নির্মাণ শ্রমিককে ছাঁটাই করা হয়।

জানা যায়, বুধবার বিকালে নির্মাণাধীন একাডেমিক ভবন-৩ এর পাশ দিয়ে যাওয়ার সময় বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষের ওই দুই ছাত্রী উত্ত্যক্তের শিকার হয়। এসময় দুই ছাত্রী চিৎকার করলে আশেপাশে থাকা অন্যান্য শিক্ষার্থীরা এগিয়ে আসে। পরবর্তীতে তাদের সহযোগিতায় এ ঘটনায় অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে তুলে দেয়া হয়।

বিজ্ঞাপন

এ ঘটনা সম্পর্কে ওই দুই শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ের একটি সামাজিক সংগঠনের জরুরী মিটিং শেষে পুকুর পাড় হতে নির্মাণাধীন একাডেমিক-৩ হয়ে যাচ্ছিলেন। এসময় দুই শ্রমিক তাদের দেখে শিস বাজায়। এসময় তারা পিছনে ফিরে তাকালে আরও উত্যক্ত করার চেষ্টা করে দুই শ্রমিক। এমতাবস্থায় চিৎকার করলে শিক্ষার্থীরা সেখানে জড়ো হয়।

এদিকে পরে ওই দুই নির্মাণ শ্রমিককে প্রক্টর অফিসে নিয়ে আসা হলে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম দীর্ঘ সময় ধরে তাদের জিজ্ঞাসাবাদ করেন। পরবর্তীতে প্রক্টর তাদের কর্মস্থল হতে ছাটাই করা হয় । পরবর্তীতে অন্য কোন ছাত্রী যেন এরকম ঘটনার শিকার না হয়, সেই জন্য সকল শ্রমিককে ডেকে আনা হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রীদের উত্ত্যক্তের ঘটনায় অভিযুক্তদের কর্মস্থল হতে ছাটাই করে অন্যান্য শ্রমিকদের সতর্ক করে দেয়া হয়েছে। তবে ছাত্রীদের ক্যাম্পাসে সতর্কতার সাথে চলা ফেরা করা উচিৎ বলে তিনি মনে করেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today