শীর্ষ আইবি স্কুলের তালিকায় পঞ্চম স্থানে হেইলিবেরি

দ্য সানডে টাইমসের প্যারেন্ট পাওয়ার গাইডের তৈরি করা যুক্তরাজ্যের শীর্ষ স্বতন্ত্র আইবি (ইন্টারন্যাশনাল বাকালরিয়েট) স্কুলগুলোর তালিকায় পঞ্চম স্থান অর্জন করেছে হেইলিবেরি। এর আগে ১৬তম অবস্থানে ছিল এই প্রিমিয়ার ইন্টারন্যাশনাল বোর্ডিং স্কুল।

আইবি ফলাফল, এ লেভেল এবং জিসিএসই -এর গড় পারফরম্যান্সের ওপর ভিত্তি করে নির্ধারণ করা হয় সানডে টাইমসের র‌্যাঙ্কিং। বাংলাদেশে সম্প্রতি হেইলিবেরি ভালুকা’র মাধ্যমে আন্তর্জাতিকভাবে সমাদৃত এই স্কুলের যাত্রা শুরু হয়েছে। এটি দেশের প্রথম আন্তর্জাতিক বোর্ডিং স্কুল, যা দেশের শিক্ষার্থীদের জন্য একটি সফল ও আলোকিত জীবনের ভিত্তি তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ।

যুক্তরাজ্যের শীর্ষ স্কুলগুলোর র‌্যাঙ্কিংয়ের ক্ষেত্রে সানডে টাইমস প্যারেন্ট পাওয়ার গাইড অত্যন্ত গ্রহণযোগ্য এবং এটি ৪শ’টি সেরা মাধ্যমিক (টেস্ট লেভেল) ও গ্রামার স্কুলের তালিকা তৈরি করে থাকে। অ্যাকাডেমিক উৎকর্ষ সাধন এবং বুদ্ধিভিত্তিক আগ্রহ উৎসাহিত করার লক্ষ্যে হেইলিবেরি নিবিড়চর্চা (প্যাস্টোরাল সাপোর্ট) ও পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমের ওপর গুরুত্বারোপ করে। হেইলিবেরি’র শিক্ষার্থীরা আইবিডিপি-তে শতভাগ পাসের হার সহ ৩৯ গড় আইবি পয়েন্ট অর্জন করেছে।

হেইলিবেরি ভালুকার হেডমাস্টার সাইমন ও’গ্রেডি বলেন, “র‍্যাঙ্কিংয়ে উন্নতি প্রমাণ করে যে, হেইলিবেরি এর শিক্ষার্থীদের জন্য অনন্য শিক্ষা নিশ্চিত করতে বদ্ধপরিকর। আমাদের শিক্ষক, কর্মী, শিক্ষার্থী এবং অভিভাবকদের আন্তরিক প্রচেষ্টার কারণে সারা বিশ্বে হেইলিবেরি’র এই সাফল্যগাথা টিকে আছে। সানডে টাইমসের এই স্বীকৃতি অবশ্যই বিশ্বজুড়ে হেইলিবেরি স্কুলের সাথে সম্পৃক্ত সবার জন্য আনন্দের।”

হেইলিবেরি ভালুকার অ্যাকাডেমিক ডিরেক্টর ড. সন্দীপ অনন্তনারায়ণন বলেন, “অন্যান্য বছরের মতো এবারও আমাদের ২০২৪ সালের ক্লাসের (যুক্তরাজ্য) শিক্ষার্থীরা অক্সফোর্ড, কেমব্রিজ, ইয়েল, এলএসই এর মতো আইভি লিগ এবং রাসেল গ্রপের অন্তর্ভুক্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ লাভ করেছে। হেইলিবেরি ভালুকায় আমরা এই অর্জনগুলোর প্রতিফলন ঘটিয়ে শিক্ষার্থীদের জন্য আরও ভালো কিছু করতে চাই। এজন্য আমাদের স্কুলের শিক্ষকরা সবাই হার্ভার্ড-সার্টিফাইড।”

হেইলিবেরি যুক্তরাজ্যের সহশিক্ষামূলক আইবি স্বতন্ত্র স্কুলের তালিকায় শীর্ষস্থান (১ম), সামগ্রিকভাবে সেরা ইউকে স্বতন্ত্র স্কুলের (কেমব্রিজ এবং আইবি ফলাফল) তালিকায় ৪৫তম এবং দক্ষিণ-পূর্ব যুক্তরাজ্যের ৩১তম সেরা স্কুল হওয়ার গৌরব অর্জন করেছে। বাংলাদেশের শিক্ষার্থীদের জন্যও একই রকম একাডেমিক উৎকর্ষ সাধন ও উন্নতি নিশ্চিত করবে হেইলিবেরি ভালুকা (https://haileybury.com.bd/)

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment