বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৩:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরেনাম ::
পাবলিক বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে এতো গড়িমসি কেন? বিয়ে করলেন অর্ণব ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি, বহিষ্কার নোবিপ্রবির আলোচিত দুই শিক্ষার্থী বিনামূল্যে ইন্টারনেট ও ১০টাকায় সিম পাচ্ছে চবি শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে দ্বিতীয় দিনের মত অনশনে ভর্তিচ্ছুরা নোবিপ্রবি: দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবীতে দ্বিতীয় দিনের মতো চলছে অবস্থান কর্মসূচি “গুলশান আরা সিটি” নাকি জগন্নাথের “তিব্বত হল”? সেশন জট থেকে আমাদের বাঁচান ধর্ম নিয়ে কটুক্তি করায় নোবিপ্রবির চার সংগঠন থেকে প্রতীক মজুমদারকে বহিষ্কার জবিতে তিথী সরকার কে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

শেকৃবিতে রেজিস্টার কে উপাচার্য নিয়োগ ; চবি শিক্ষক সমিতির প্রতিবাদ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১.২৬ পিএম

নুর নওশাদ

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপচার্য পদে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারকে রুটিন দায়িত্বপ্রাপ্ত হিসেবে নিয়োগ দেওয়ায় প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

২৩ সেপ্টেম্বর  শিক্ষক সমিতির পক্ষ থেকে লিখিত বিজ্ঞপ্তিতে প্রতিবাদ ব্যক্ত করেন চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ এমদাদুল হক এবং সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মনজুরুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয় গত ২০ সেপ্টেম্বর ২০২০ শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ জারিকৃত পরিপত্রে
(স্মারক নং ৩৭.০০.০০০০-১১৮-৯৯.১১১.০২.৬৪) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা এর
রেজিস্ট্রারকে উপাচার্যের রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে।

এ নিয়োগ একদিকে ‘বিশ্ববিদ্যালয়’-
এর ধারণা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষা, গবেষণা, জ্ঞান সৃষ্টি ও বিতরণ ব্যবস্থাপনারীতির সাথে সাংঘর্ষিক এবং অন্যদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা দর্শন, মুক্তিযুদ্ধ ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্র শেখ হাসিনার শিক্ষা-বান্ধব সরকারের নীতি ও চেতনা বিরুদ্ধ ।

শিক্ষক সমিতির বিবৃতি

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পদে এ ধরনের একটি অনুপযুক্ত নিয়োগ আদেশ করিয়ে নেয়ার মাধ্যমে একটি বিশেষ মহল বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে অস্থিরতা সৃষ্টি করে রাষ্ট্রীয় প্রশাসনকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতায় লিপ্ত বলে আমরা মনে করি। তাই, আমরা,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি,এ আদেশের প্রতিবাদ করছি।

আমরা আশঙ্কা করছি এ ধরণের ঘটনা দেশের অগ্রসরমান উচ্চশিক্ষা ব্যবস্থাকে অধ:পতনের দিকে ঠেলে দেবে ।অনতিবিলম্বে এ অযৌক্তিক আদেশ প্রত্যাহার করে একজন স্বনামধন্য অধ্যাপককে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রদানের দাবি জানাচ্ছি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com