শেখ ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রেরণার উৎস: চবি ভিসি

শেখ ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রেরণার উৎস: চবি ভিসি

চবি প্রতিনিধি: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ম্যুরাল উন্মোচন করা হয়েছে।

রবিবার (৮ আগস্ট) সকাল ১১টায় চবি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্যোগে হল প্রাঙ্গনে বঙ্গমাতার ম্যুরাল উন্মোচন করা হয়। ম্যুরাল উন্মোচন ও পুস্পস্তবক অর্পণ করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এবং উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এসময় বলেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক প্রেরণার উৎস। বঙ্গমাতা ছায়ার মতো পাশে থেকে জাতির পিতাকে সকল ক্ষেত্রে দেশ-জনগণের কল্যাণে কাজ করার উৎসাহ-অনুপ্রেরণা যোগাতেন। এ মহান রমণী যুগ যুগ ধরে দেশ-জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, চবি শহীদ আবদুর রব হলের প্রভোস্ট ও প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টরবৃন্দ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. প্রকাশ দাশগুপ্ত, চবি শামসুন নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা (আঁখি), আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দসহ অনেকেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *