মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সম্পন্ন ১০ম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা

  • আপডেট টাইম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ১১.৫৫ এএম
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সম্পন্ন ১০ম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা

মাজেদুল ইসলাম, শেকৃবি প্রতিনিধি: “করোনা মহামারীর এই পরিস্থিতি যখন পুরো পৃথিবীকে স্থবির করে দিয়েছিলো।ঘরে বসে কর্মচঞ্চলহীন দিন অতিবাহিত করা বিতার্কিকদের জীবনে যখন নেমে এসেছিল এক ধরণের নিথর প্রাণহীন অভিজ্ঞতা। ঠিক তখনি তাদের এই অবসাদ কাটাতে তথা বিতর্ক অঙ্গনে কর্মচঞ্চলতা ফিরিয়ে আনতে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি এর (সাউডিএস) চলমান সভাপতি রেজাউল করিম ও সাধারণ সম্পাদক আব্দুল জব্বার শিহাব এর নেতৃত্বে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় শেকৃবির ৫ টি হল থেকে মোট ১০ টি দলের সমন্বয়ে অনলাইন বিতর্ক ডিসকর্ড ও জুম অ্যাপের মাধ্যমে সম্পন্ন করা হয়েছে।

বিজ্ঞাপন

২৮ নভেম্বর রাত ৮ টায় জুম অ্যাপস এর মাধ্যমে ফাইনাল রাউন্ডের সূচনা হয়।বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে উক্ত ১০ টি দলের মধ্যে কবি কাজী নজরুল ইসলাম হল ডিবেটিং সোসাইটির দল অগ্নিবীনা ও নবাব সিরাজ – উদ- দৌলা হলের দল সোয়াত অংশগ্রহণ করে।

বিতর্ক প্রতিযোগিতায় বিষয় নির্বাচন করা হয়েছিলো- এই সংসদ দেশিয় ফসলের জিন সম্পদের বিলুপ্ত ঠেকাতে সকল প্রকার বিদেশি ফসল আমদানি/ অবমুক্ত করণ কে বন্ধ করবে।

বিজ্ঞাপন

দুইদলের প্রচন্ড তর্ক – বিতর্কের মধ্য দিয়ে বিতর্ক প্রতিযোগিতাটি প্রাণবন্ত ও উদ্দীপ্ত হয়ে উঠেছিলো।অবশেষে জয়ের মুকুট ধারণ করে -দল অগ্নিবীনা। তবে শ্রেষ্ঠ বিতার্কিকের মর্যাদা লাভ করে রানার্স আপ -দলের সোয়াত এর সদস্য নুর ইসলাম নুর।

অনলাইন আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে স্পিকার ছিলেন আরিফুর রহমান (সাবেক সভাপতি, সাউডিএস এবং সহকারী পুলিশ সুপার) বিচারক ছিলেন -নারায়ণ চন্দ্র পাল তিতাস (সাবেক সভাপতি, সাউডিএস); সাব্বির শিবলী (সাবেক সহ-সভাপতি, সাউডিএস); সন্দিপ বিশ্বাস ( সাবেক সহ-সভাপতি, সাউডিএস)।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today