শেষ কর্মঘণ্টা পর্যন্ত ইবিকে আন্তর্জাতিকীকরণে কাজ করলেন উপাচার্য

শেষ কর্মঘণ্টা পর্যন্ত ইবিকে আন্তর্জাতিকীকরণে কাজ করলেন উপাচার্য

ইবি প্রতিনিধি


ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে চার বছরের বর্ণাঢ্য ও প্রশংসিত ক্যারিয়ারের মেয়াদ পূর্ণ করবেন বৃহস্পতিবার (২০ আগস্ট) অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর।

চার বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ মুহূর্তে এসেও তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণ এর জন্য কাজ করেছেন।

এরই অংশ হিসেবে আজ বুধবার ‘ইউনিভার্সিটি মালয়েশিয়া কেলানতান’ (ইউ.এম.কে) আয়োজিত এক আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

মালয়েশিয়ার ইউ. এম.কে. আয়োজিত “দ্যা নিউ নরমাল ইন হায়ার এডুকেশন এ্যামিড প্যানডামিক কোভিড-১৯” শীর্ষক আন্তর্জাতিক ওয়েবিনার সিরিজের উদ্বোধন করা হয়েছে। এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আসকারী।

এন্ট্রিপ্রিনারসীপ এন্ড বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. রোসালিনা বিনতে আহমেদ সাওফি’র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন মালয়েশিয়ার খ্যাতনামা শিক্ষাবিদ, গবেষক, নীতিনির্ধারক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীগণ।

ড. রাশিদ আসকারী, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ সংক্রমণকালে ভার্চুয়াল শিক্ষা-কার্যক্রম চালিয়ে যাওয়ার বিভিন্ন প্রযুক্তি ও পদ্ধতি সম্পর্কে আলোচনা করেন।

আন্তর্জাতিক সেমিনারে তিনি বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহে অনলাইন শিক্ষা-কার্যক্রম সম্পর্কিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *