শেষ টি-২০ জিতে হোয়াইটওয়াশ এড়াল অজিরা

শেষ টি-২০ জিতে হোয়াইটওয়াশ এড়াল অজিরা

মো মিনহাজুল ইসলাম
ক্রীড়া প্রতিবেদক


পর পর দুই ম্যাচে হেরে সফরকারী অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গিয়েছিল আগেই, তাই বাটলার- মরগান বিহীন শেষ টি-২০ তে মাত্র ১৪৬ রানের টার্গেট হেসে খেলে তিন বল হাতে রেখেই পূরণ করে ফেলে অস্ট্রেলিয়া। আর এতে ৫ উইকেটের এক দুর্দান্ত জয় পায় অজিরা। এতে করে তিন ম্যাচের টি-২০ সিরিজ, ২-১ ব্যবধানে শেষ হলো।

আগের দুই ম্যাচের নায়ক বাটলার এদিন ছিলো না, ব্যক্তিগত কারণে তিনি ছুটিতে ছিলেন। মরগানও ছিলেন একাদশের বাহিরে, তাই অধিনায়কত্ব করেন মঈন আলী। তবে বাটলার, মরগানের অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পেয়েছে স্বাগতিকরা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে এক বেয়ারস্টো ছাড়া কেউই তেমন ভালো করতে পারেননি। তবে বেয়ারস্টোও ৪৪ বলে ৫৫ করে ফেরত গেলে শেষ দিকে ডেনলির ২৯ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৪৫ রানের পুঁজি পায় ইংলিশরা। এদিন বোলিংয়ে স্টার্ক ও হেজেলউড ছিলেন খুবই মিতব্যয়ী।

১৪৬ রানের সহজ টার্গেটে খেলতে নেমে ভালোই সূচনা করে সফরকারীরা। ওপেনার ওয়েইড ১৪ রানে ফেরত গেলেও অধিনায়ক ফিঞ্চ করেন ৩৯ রান। তবে শেষ দিকে ১০০ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকেই পড়ে সফরকারীরা। আর ঠিক তখনই হাল ধরেন মিচেল মার্স ও এস্টন এগার, তাদের দুই জনের ৪৬ রানের জুটিতে আর কোনো উইকেট না হারিয়ে ৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছায় অস্ট্রেলিয়া।

৩৬ বলে গুরুত্বপূর্ণ ৩৯ রান করে তাই ম্যাচ সেরাও হয়েছেন মিচেল মার্স। আর শেষ ম্যাচ না খেলেও সিরিজ সেরা জস বাটলার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *