শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৫০ অপরাহ্ন

সকল পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সান্ধ্যকালীন কোর্স বন্ধের নির্দেশ

  • আপডেট টাইম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ৬.১৯ পিএম

আরাফাত হোসেনঃ রাষ্ট্রপতির বক্তব্যের তৃতীয় দিনের মধ্যেই সান্ধ্যাকালীন কোর্সের বিষয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর নিয়ন্ত্রক সংস্থা ইউজিসি। দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়কে সান্ধ্যকালীন কোর্স বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে ইউজিসির জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

সান্ধ্যকালীন কোর্স বন্ধের এ নির্দেশনার বিষয়টি নিশ্চিত করে ইউজিসির সদস্য অধ্যাপক দিল আফরোজ বেগম বলেন, এ নির্দেশনা দিয়ে সকল বিশ্ববিদ্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।

এর আগে গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও দেশের সকল বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ সান্ধ্যাকালীন কোর্সের সমালোচনা করে বলেছেন, বাণিজ্যিক কোর্স সরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত করছে এবং এতে ক্যাম্পাসের সার্বিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে।

বিজ্ঞাপন

ওই অনুষ্ঠানে তিনি বলেছিলেন, “অনেক পাবলিক বিশ্ববিদ্যালয় এখন দিনে সরকারি আর রাতে বেসরকারি চরিত্র ধারণ করে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সন্ধ্যায় মেলায় পরিণত হয়। এটা কোনোভাবেই কাম্য নয়।”

রাষ্ট্রপতির বক্তব্যের তৃতীয় দিনের মধ্যেই সান্ধ্যাকালীন কোর্সের বিষয়ে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর নিয়ন্ত্রক সংস্থা ইউজিসি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today