সকল বিশ্ববিদ্যালয়ের অনতিবিলম্বে অনলাইন ক্লাস শুরু করতে হবে:শিক্ষামন্ত্রী

সকল বিশ্ববিদ্যালয়ের অনতিবিলম্বে অনলাইন ক্লাস শুরু করতে হবে:শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট

মহামারি করোনা সংকটের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দেশের সকল বিশ্ববিদ্যালয়কে অনলাইন ক্লাস শুরু করা তাগিদ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
তিনি আরও বলেছেন, করোনাকালে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত রাখা প্রয়োজন রয়েছে। তাদের শিক্ষাজীবন যেন কোনভাবেই ব্যর্থ না হয় সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ শিক্ষকদের দায়িত্ব রয়েছে।

আজ (শনিবার) বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় কুবির উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, করোনার বৈশ্বিক সংকটের সঙ্গে সঙ্গে আমাদের সম্ভাবনার দ্বারও উন্মোচন হয়েছে। অনলাইন এডুকেশন যেটি আগামী ৪-৫ বছরের পর আমাদের আনতেই হত, করোনার কারণে সেটিকে এখন আনতে বাধ্য হয়েছি।

তিনি বলেন, অনলাইন পাঠদানে প্রথমে শিক্ষকদের জড়তা ছিল, কারণ বিষয়টি নিয়ে তারা অনভ্যস্ত ছিলেন। এখন সেটি কাটিয়ে উঠেছে। করোনার কারণে শিক্ষার্থীদের যাতে কোন ক্ষতি না হয়, এজন্য শিক্ষকদের দায়িত্ব রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *