অনলাইন ক্লাস: সন্তানের জন্য স্মার্ট ফোন কিনে দিতে শেষ সম্বল বিক্রি করলেন বাবা

অনলাইন ক্লাস: সন্তানের জন্য স্মার্ট ফোন কিনে দিতে শেষ সম্বল বিক্রি করলেন বাবা

টিসিটি ডেস্ক


সন্তানের ভালো কে না চায়? আর সেই সন্তানের ভালো চাইতেই কুলদীপ তার শেষ সম্বল টুকু বিক্রি করে দিলেন। এমন ঘটনা ভাইরাল ভারতের হিমাচল প্রদেশে।

এক প্রতিবেদনে বলা হয়,সন্তানদের অনলাইন ক্লাসের জন্য গরু বিক্রি করে স্মার্ট ফোন কিনলেন হিমাচলপ্রদেশের এক গোপালক।হিমাচল প্রদেশের কাংড়া জেলার জ্বালামুখী গ্রামে কুলদীপ কুমার সস্ত্রীক দুই সন্তানকে নিয়ে মাটির বাড়িতে বসবাস করেন।

করোনা লকডাউনে গত মার্চ মাস থেকেই দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ার সঙ্গে সঙ্গে তার দুই সন্তান অনু এবং দিপুর স্কুলও বন্ধ হয়ে যায়।লকডাউন ঘোষণার কিছুদিন পরেই তাদের স্কুল অনলাইন ক্লাসের ব্যবস্থা করে। কিন্তু সমস্যায় পড়ে যায় চতুর্থ শ্রেণীর অনু ও দ্বিতীয় শ্রেণীর দিপু। বাড়িতে কোন স্মার্টফোন না থাকায় তারা অনলাইনে ক্লাস করতে পারছিল না। সন্তানদের পড়াশোনার কথা ভেবে একটি স্মার্টফোন কেনার সিদ্ধান্ত নেন কুলদীপ।

কিন্তু ন্যূনতম ৬ হাজার টাকা দিয়ে স্মার্ট ফোন কেনার সামর্থ্য তার ছিল না।তাই তিনি দ্বারস্থ হন স্থানীয় ব্যাংক ও মহাজনদের কাছে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ব্যাংক লোন দিতে অস্বীকার করে। মহাজনরাও মুখ ফিরিয়ে নেয়। সমস্ত চেষ্টা করে যখন তিনি ব্যর্থ হন তখন ওই ৬০০০ টাকা জোগাড় করতে শেষ পর্যন্ত তিনি সিদ্ধান্ত নেন যে তিনি তাদের একমাত্র সম্বল এবং একমাত্র আয়ের উৎস গরুটিকে বিক্রি করবেন। সিদ্ধান্ত মত গরু বিক্রি করে বাচ্চাদের পড়াশোনার জন্য তিনি একটি স্মার্টফোন কেনেন।

জানা যায়, কুলদীপ বিপিএল তালিকাভুক্তও নন। তাঁর অভিযোগ একাধিকবার তিনি বাড়ি নির্মাণ, বিপিএল কার্ড এবং অন্তোদয় যোজনায় নিজের নাম অন্তর্ভুক্ত করার জন্য বেশ কয়েকবার পঞ্চায়েতের কাছে আবেদন করেছিলেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

ইতিমধ্যে, ঘটনার কথা শুনে জ্বালামুখীর বিধায়ক রমেশ ধাওয়ালা স্থানীয় বিডিও ও সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন কুলদীপকে আর্থিক সাহায্য করার

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *