সন্দ্বীপে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের চেষ্টা

নুর নওশাদ, চবি প্রতিনিধি


সন্দ্বীপে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা করেছে তিন বখাটে। ভুক্তভোগী শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ১৩-১৪ সেশনের শিক্ষার্থী।

বৃহস্পতিবার সন্ধ্যায় সন্দ্বীপের মুছাপুর ইউনিয়নে আলিমিয়ার বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত তিন জনের নাম ডোনার, রমিজ উদ্দীন ও মিঠু।

জানা যায়,দীর্ঘদিন ধরে তারা ওই শিক্ষার্থীকে উত্ত্যক্ত করে আসছিল। বৃহস্পতিবার ঐ শিক্ষার্থী তাঁর বান্ধবির বাড়িতে যাওয়ার পথে এলাকার ওই তিনজন বখাটে তাঁর পথ আটকিয়ে শ্লীলতাহানীর চেষ্টা করে।এক পর্যায়ে তাঁর মামাতো ভাই ঘটনাস্থলে চলে আসলে বখাটেরা পালিয়ে যায়।ডোনার, রমিজ উদ্দীন ও মিঠু তিনজনের বিরুদ্ধেই সন্দ্বীপ থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী শিক্ষার্থীর ভাই।

ঘটনাটি জানার পর থেকে ক্ষোভ সৃষ্টি হয়েছে চবি শিক্ষার্থীদের মধ্যে।শিক্ষার্থীরা দ্রুত এ ঘটনার বিচার দাবি করছে।

এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে সন্দ্বীপ ছাত্র ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি অনিক রায় বলেন,”সন্দ্বীপ ছাত্র ফোরামের সদস্য ও আরবি বিভাগের ১৩-১৪ সেশনের শিক্ষার্থীকে শ্লীলতাহানির চেষ্টায় আমরা ক্ষুব্ধ ও মর্মাহত ।

এই ঘটনার সাথে জড়িত অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। অন্যথায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ সন্দ্বীপের সকল শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে অংশ নিবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *