সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ইবির সেভ দ্যা টুমোরো

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ইবির সেভ দ্যা টুমোরো

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধিঃআজকের শিশু আগামীর ভবিষ্যৎ। অনেক শিশু সুবিধা ও পরিচর্যার অভাবে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হচ্ছে। দেশের সর্বত্রই সুবিধা বঞ্চিত পথশিশু রয়েছে। তাদের কেউ টোকাই কেউবা ফুল বিক্রেতা। অনেকেই আছে যারা কিছুই করে না। অল্প কিছু টাকা যোগাড় করে কোনরকমে তাদের পরিবার চলে।

তাইতো সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ক্ষণিক সময়ের জন্য আনন্দ ছড়িয়ে দিতে কুষ্টিয়ার গড়াই নদীর পাশে শিক্ষা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে ‘সেভ দ্যা টুমোরো ফাউন্ডেশন’ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। বৃহস্পতিবার প্রায় অর্ধশতাধিক শিশুর মধ্যে এসব বিতরণ করে তারা।

এসময় শিশুদের মধ্যে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করে তারা।

এসময় উপস্থিত ছিলেন সেভ দ্যা টুমোরো ফাউন্ডেশনের ইবি শাখার সভাপতি হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক ফেরদৌসসহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ।

সংগঠনটির সভাপতির হাসানুর রহমান বলেন, ‘আজকের শিশু আগামী দিনের কর্ণধার। তাই তাদের কল্যানার্থে ও সুস্থ মানসিকতার বিকাশে সর্বস্তরের সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে।’

উল্লেখ, সেভ দ্যা টুমোরো ফাউন্ডেশন বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও জেলা ব্যাপী সুবিধাবঞ্চিত ও পথশিশুদের কল্যানার্থে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সেভ দ্যা টুমোরো ফাউন্ডেশন ইবি শাখা এসব কর্মসূচির আয়োজন করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *