সুবিধাবঞ্চিদের নিয়ে নতুন বছর উদযাপন বিশ্ববিদ্যালয়ের ছাত্র দিপু

সুবিধাবঞ্চিদের নিয়ে নতুন বছর উদযাপন বিশ্ববিদ্যালয়ের ছাত্র দিপু

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধি


একটুখানি খাবার, সুন্দর পোশাক ও অসুস্থতায় সঠিক চিকিৎসার সুযোগ না পাওয়া অভাব গ্রস্থদের মুখে হাঁসি ফোটাতে নতুন বছরে সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ালো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী।

বুধবার বিকেলে রাজশাহী নগরির রেল-স্টেশন সংলগ্ন বস্তি এলাকায় বসবাসকারী শিশু ও বৃদ্ধাদের মাঝে কেক-বিস্কিট ও চকলেট বিতরণ করেন তিনি।

নতুন বছরকে ভিন্ন ভাবে উদযাপন করা ওই শিক্ষার্থী হলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী এম হাসনাইন মোস্তফা দিপু।

নতুন বছরকে ভিন্নভাবে উদযাপন করার কারণ জানতে চাইলে এম হাসনাইন মোস্তফা দিপু বলেন, ছোট বেলা থেকেই বিভিন্নভাবে নতুন বছরকে উদযাপন করেছি। একজন মানুষ হিসেবে সুবিধাবঞ্চিতাদেরও নতুন বছরে চাওয়া-পাওয়ার কিছু বিষয় থাকে। সরকার বিভিন্নভাবে সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে।

গত কয়েক বছর আগের তুলনায় এখন সুবিধাবঞ্চিতদের সংখ্যা অনেক কম। রুট লেভেলে সরকারের সহযোগিতার হাত বাড়ানো সম্ভব হয়ে ওঠে না। তাই কিছু মানুষ সুবিধাবঞ্চিতই থেকে যায়। একজন সচেতন নাগরিক হিসেবে আমরা যদি নিজ জায়গা থেকে সচেতন হই তাহলে তাদের দুঃখ কিছুটা হলেও লাঘব করা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *