শিক্ষকদের আত্তীকরণ, গতকালের চিঠি বাতিল

শিক্ষকদের আত্তীকরণ, গতকালের চিঠি বাতিল

ক্যাম্পাস টুডে ডেস্ক


গতকালের সে চিঠি বাতিল করে আজ নতুন চিঠি জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। সরকারিকৃত স্কুলের শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের কাগজপত্র কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে শিক্ষা অধিদপ্তরে পাঠানোর জন্য চিঠি দেয়া হয়েছিল।

সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এসব তথ্য জানিয়ে সব সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের চিঠি পাঠানো হয়েছে।

নতুন চিঠিতে শুধু প্রযোজ্য ক্ষেত্রে আঞ্চলিক উপপরিচালক বা জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে সরকারিকৃত স্কুলগুলোর শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাগজ অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

জানা গেছে, সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের আত্তীকরণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়। এসব শিক্ষকের আত্তীকরণের বিষয়ে সুস্পষ্ট মতামত পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে গত ১ সেপ্টেম্বর নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সে প্রেক্ষিতে প্রযোজ্য ক্ষেত্রে অর্থাৎ অধিদপ্তরের চিঠির প্রেক্ষিতে শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাগজপত্র অধিদপ্তরে পাঠাতে আঞ্চলিক উপপরিচালক বা জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে পাঠাতে বলা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারিকৃত গতকালের চিঠিতে সারাদেশের সরকারিকৃত হাইস্কুল শিক্ষকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তারা দৈনিক শিক্ষাকে তাদের দাবির কথা জানান। দৈনিক শিক্ষার পক্ষ থেকে যোগাযোগ করা হয় মন্ত্রণালয় ও শিক্ষা অধিদপ্তরে। এরপর আজ নতুন জারি করা নতুন চিঠির উপরে ব্যাকেটে লেখা রয়েছে একই তারিখ ও স্মারকে প্রতিস্থাপিত)। নতুন চিঠিতেও জারির তারিখ ৬ সেপ্টেম্বর লেখা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *