স্ত্রীসহ করোনায় আক্রান্ত করোনা টেস্টিং কিটের অন্যতম উদ্ভাবক ও নোবিপ্রবি শিক্ষক

স্ত্রীসহ করোনায় আক্রান্ত করোনা টেস্টিং কিটের অন্যতম উদ্ভাবক ও নোবিপ্রবি শিক্ষক

নোবিপ্রবি টুডেঃ স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবক দলের সদস্য ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

আজ (৪ জুন) ড. ফিরোজ আহমেদ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. ফিরোজ আহমেদ বলেন, “করোনা ভাইরাস উপসর্গ দেখা দিলে ২৬ মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কীটে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রেজাল্ট আসে। পরবর্তীতে পিসিআর ল্যাবে পরীক্ষাতেও আমি ও আমার স্ত্রী একই ফলাফল পাই।”

সর্বশেষ অবস্থা সম্পর্কে তিনি বলেন, “শারীরিক ও মানসিক ভাবে আমি ও আমার স্ত্রী শক্ত আছি। এখনও জটিল কোনো উপসর্গ নেই । হালকা জ্বর এবং ডায়রিয়া আছে। তবে কাশি নেই। সবাই আমাদের জন্য দোয়া করবেন।”

উল্লেখ্য, ড. ফিরোজ আহমেদ গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত র‍্যাপিড টেস্টিং কিটের অন্যতম উদ্ভাবক। ড. বিজন শীলের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্রে স্বল্প সময় ও স্বল্প মূল্যে করোনা শনাক্তকরণ কিট উদ্ভাবন কাজের সাথে প্রথম থেকেই যুক্ত ছিলেন ড. ফিরোজ আহমেদ। তিনি নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।বাংলাদেশ গ্রাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটির সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি।

এছাড়াও ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন বিশেষজ্ঞ গাইনী ডাক্তার হিসেবে কাজ করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *