স্থায়ী ক্যাম্পাসেও ভোগান্তির শেষ নেই শিক্ষার্থীদের

স্থায়ী ক্যাম্পাসেও ভোগান্তির শেষ নেই শিক্ষার্থীদের

রাবিপ্রবি টুড

স্বপ্নের ক্যাম্পাসে ক্লাস করতে পারলেও নানান ভোগান্তি পোহাচ্ছেন শিক্ষার্থীরা। তাদের তীব্র আন্দোলনের পর স্থায়ী ক্যাম্পাসে (জগরাবিল) শ্রেণি কার্যক্রম শুরু করে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) কতৃপক্ষ।

শ্রেণিকক্ষের নির্মাণ কাজ পুরো শেষ না হওয়ায় ধুলোবালির মধ্যেই ক্লাস করতে হচ্ছে শিক্ষার্থীদের। যার ফলে শিক্ষার্থীদের মধ্যে দেখা দিচ্ছে অমনোযোগী, সেই সাথে বাড়ছে অসুস্থতা।

জানা গেছে, রাঙ্গামাটি শহর থেকে স্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয়ের মাত্র ১টি বাস রয়েছে। যার ফলে ক্যাম্পাসে আসতে ভোগান্তি পোহাচ্ছেন শিক্ষার্থীরা। বাইরে থেকে বাসা ভাড়া করা হলেও নির্ধারিত কোনো রুটিন মানা হয় না। এ ব্যাপারে কর্তৃপক্ষকে জানানো হলেও আশ্বাস ছাড়া কিছুই মেলেনি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, উপাচার্যের নির্দেশ অনুযায়ী একটি মিটিং হয়েছে এবং যাতায়াতের জন্য রুটিন প্রস্তুত করা হয়েছে। এছাড়া শ্রেণিকক্ষে ধুলোবালির বিষয়টি নিয়ে পরে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এ বিষয়ে সিএসই বিভাগের প্রভাষক মিঠুন দত্ত জানান,”শুধু শিক্ষার্থীরাই নয় শিক্ষক-শিক্ষিকার পক্ষেও এই ধুলোবালিযুক্ত পরিবেশে ক্লাস নেওয়া কষ্টসাধ্য হয়ে পড়েছে এবং প্রশাসন যেন বিষয়টি নজরদারিতে রাখে।”

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *