স্বল্পমূল্যে বিশেষ সুবিধায় হলে থাকার সুযোগ পাবে রাবির সাবেক শিক্ষার্থীরা

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সৈয়দ আমীর আলী হলে সাবেক শিক্ষার্থীদের সাময়িক অবস্থানের জন্য বিশেষ সুবিধাসম্পন্ন অতিথি কক্ষ উদ্বোধন করা হয়েছে। দ্বিতীয় তলায় অবস্থিত এ অতিথি কক্ষটিতে হলের সাবেক শিক্ষার্থীরা থাকার অগ্রাধিকার পাবেন।

তবে কক্ষটি ফাঁকা থাকলে বিশ্ববিদ্যালয়ের যেকোন সাবেক শিক্ষার্থী কক্ষটিতে অবস্থান করতে পারবেন বলে জানিয়েছেন হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম।

বিশেষ সুবিধাসম্পন্ন কক্ষটিতে থাকবে অ্যাটাস্ট বাথরুম, ঠান্ডা-গরম পানির বিশেষ সুবিধা, থাকছে অবসরে সময় কাটানোর জন্য টেলিভিশন, ড্রেসিং টেবিল। সাবেক শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীদের আপনজনরা (পুরুষ) প্রতিদিন ২০০ টাকা ব্যয়ে সর্বোচ্চ দুইজন তিনদিন ঐ কক্ষে অবস্থান করতে পারবেন।

আমীর আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা পড়াশোনার পর যখন আবার ফিরে আসে তখন তারা স্মৃতি কাতর হয়ে পড়ে। তারা নিজ হলে থাকতে চায়। তাই কখনো কখনো তারা সাধারণ শিক্ষার্থীদের কক্ষে তারা অবস্থান করে। বাইরের পরিবেশে থেকে এসে হলে সাধারণ কক্ষে থাকা তাদের জন্য কষ্টকর হয়ে যায়। এই ধ্যান-ধারণা থেকে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয়ের কোন হলে এমন সুযোগ নেই। খুব কম সময়ে ও কম ব্যয়ে এমন করা হয়েছে।

এর আগে চলতি মাসের ১৯ তারিখে অতিথি কক্ষ ও হলের মুক্তম উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এসময় আরো উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, সৈয়দ আমীর আলী হলের গৃহশিক্ষকগণ, অন্যান্য হলের প্রাধ্যক্ষগণ, আবাসিক শিক্ষার্থীরা, কর্মকর্তা কর্মচারী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment