স্বাস্থ্যখাতে যেখানে দুর্নীতি সেখানেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যখাতে যেখানে দুর্নীতি সেখানেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

ক্যাম্পাস টুডে ডেস্ক


স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যেখানে দুর্নীতি পাওয়া যাচ্ছে সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। দুর্নীতির প্রশ্নে কোনো ছাড় দেওয়া হচ্ছে না।

বুধবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের আধুনিকায়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই আধুনিকায়ন কাজ শুরু হয়।

করোনা ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী মানুষ করোনাকে অবহেলা করছে। এর ফলে আমেরিকা, ইউরোপসহ অনেক দেশেই করোনার দ্বিতীয় সংক্রমণ (সেকেন্ড ওয়েভ) শুরু হয়েছে। বাংলাদেশেও আগামী শীতে করোনার সেকেন্ড ওয়েভ শুরুর আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে এর জন্য কী কী করণীয় ব্যাপারে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। তিনি বলেন, করোনা মোকাবিলায় ইতোমধ্যে দেশের স্বাস্থ্যখাত সক্ষমতা দেখিয়েছে। আক্রান্ত বিবেচনায় মৃত্যুহার বিশ্বের মধ্যে উলেল্গখযোগ্য অবস্থান ধরে রেখেছে বাংলাদেশ।

তিনি বলেন, বর্তমানে করোনা ভ্যাকসিন নিয়ে অনেক দেশই কাজ করছে। এদের মধ্যে ৯টি কোম্পানি তাদের পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এসব কোম্পনির অন্তত পাঁচটির সঙ্গে সরকারের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। সঠিক ভ্যাকসিনটি আমরা সঠিক সময়ে পেতে চাই। তিনি বলেন, বিশ্বের যে কোনো দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে আমরাও বসে থাকবো না

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মুহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকিরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *