সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন

হলে গাজা সেবন: নোবিপ্রবি ছায়া জাতিসংঘ থেকে ৩ জন সাময়িক বহিষ্কার

  • আপডেট টাইম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ৫.২৫ পিএম

নোবিপ্রবি টুডেঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ছায়া জাতিসংঘ সংস্থার তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

গত ১৫ নভেম্বর ২০১৯ রাতে, বিবি খাদিজা হলে নোবিপ্রবির তিন জন শিক্ষার্থীর (যারা নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার সাথে জড়িত) মাদকদ্রব্য সেবনের বিষয়টি আমলে নিয়ে এবং গত ১৬ নভেম্বর সারাদেশের বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদের বিষয়টি বিবেচনা করে নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার পক্ষ হতে গত ১৬ নভেম্বর একটি দাপ্তরিক বিবৃতি তাদের ফেইসবুক পেইজ হতে প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

এই বিবৃতিতে অভিযোগটি তদন্তাধীন থাকায় অভিযুক্তদের সাময়িকভাবে তাদের সাংগঠনিক দায়িত্ব হতে অব্যাহতি দেওয়া হয় এবং তদন্তের রিপোর্টে অভিযুক্তদের নামে আনীত অভিযোগ সত্য বলে প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে উল্লেখ করা হয়।

শিক্ষার্থী তিনজন হলেন, ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নাফিসা নোভেরা নাফসি, অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মাহমুদা দিপ্তী এবং বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের উম্মে রোকসানা ইতি।

বিজ্ঞাপন

বিবৃতিতে আরো উল্লেখ করা হয় যে, নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা কোন প্রকার অনৈতিক এবং অসামাজিক কার্যক্রমের পক্ষে না এবং এ ধরনের কার্যক্রমকে প্রশ্রয় দেয় না।

পরবর্তীতে সংগঠনটির সভাপতির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে, যেহেতু অভিযোগটি এখনো তদন্তাধীন আছে, তাই সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। এতে তাদের সাংগঠনিক পরিচয় তদন্তে কোনরূপ প্রভাব ফেলার সুযোগ থাকবে না। তদন্তের রিপোর্ট প্রকাশিত হওয়া সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বিজ্ঞাপন


দ্য ক্যাম্পাস টুডের নোবিপ্রবি প্রতিনিধি মাইনুদ্দিন পাঠান।



 

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today