বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

হল্ট প্রাইজ’র আঞ্চলিক আয়োজক বশেমুরবিপ্রবি

  • আপডেট টাইম শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০, ৬.০২ পিএম
হল্ট প্রাইজ’র আঞ্চলিক আয়োজক বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি টুডে


সামাজিক উদ্যোক্তা অন্বেষণের আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হল্ট প্রাইজ’-এর আঞ্চলিক পর্বের আয়োজক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়টিতে এখন স্বেচ্ছাসেবী নিয়োগ ও প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দল নিবন্ধন চলছে।

বিজ্ঞাপন

বশেমুরবিপ্রবিতে অনুষ্ঠিতব্য হল্ট প্রাইজের নেতৃত্ব দিচ্ছেন ক্যাম্পাস পরিচালক,(হল্ট প্রাইজ, বশেমুরবিপ্রবি) নয়ন বিশ্বাস। নিবন্ধন চলবে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত এবং আগামী ৩১ জানুয়ারি হল্ট প্রাইজের আঞ্চলিক পর্ব বশেমুরবিপ্রবিতে অনুষ্ঠিত হবে।

বিশ্বের মর্যাদাপূর্ণ এ প্রতিযোগিতা জাতিসংঘের সহযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয়। দেশীয় পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতাকে বলা হয় হল্ট প্রাইজের আঞ্চলিক পর্ব। আঞ্চলিক পর্বের বিজয়ীরা বৈশ্বিক পর্বে প্রতিযোগিতা করার সুযোগ পান এবং এই পর্বে বিজয়ী দল পান ১ মিলিয়ন ডলার পুরস্কার। আগামী বছরের মার্চ মাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হবে এ বছরের হল্ট প্রাইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

বিজ্ঞাপন

বশেমুরবিপ্রবি হল্ট প্রাইজের ক্যাম্পাস পরিচালক নয়ন বিশ্বাস বলেন,শিক্ষার্থীদের জন্য বৃহত্তম স্টার্টআপ এক্সিলারেটর প্রোগ্রাম হল্ট প্রাইজ দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত হতে চলেছে। আমাদের বিশ্বাস বিশ্বকে পরিবর্তনের পরবর্তী বড় ধারণাটি আমাদের ক্যাম্পাস থেকে আসতে চলেছে। প্রাথমিকভাবে আমাদের লক্ষ্য, আঞ্চলিক ফাইনাল জয় লাভ করা।

উল্লেখ্য, হল্ট পরিবার ২০০৯ সাল থেকে হল্ট প্রাইজ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এটি বিশ্বের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক আসর। এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানমূলক উদ্ভাবনী আইডিয়া উপস্থাপন করেন। পুরস্কার বিজয়ী আইডিয়া বা স্টার্টআপ বাস্তবায়নের জন্য বিজয়ী দলকে দেওয়া হয় ১ মিলিয়ন ডলার।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today