বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০২:৫৮ অপরাহ্ন

হল-ক্যাম্পাস খোলার দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

  • আপডেট টাইম সোমবার, ২৪ মে, ২০২১, ১.২৮ পিএম

 

বশেমুরবিপ্রবি টুডে

করোনা মহামারীর কারণে দীর্ঘ ১৪ মাস হল ক্যাম্পাস বন্ধ থাকায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অবিলম্বে হল ও বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৪ মে) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর ঘোষণা প্রত্যাহার করেন। শুধু তাই নয় প্লাকার্ড হাতে শিক্ষার্থীরা বলেন, ” সিনাম হল খোলা, শপিংমল খোলা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কেন”?

শুধু প্লাকার্ড হাতে নয় মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ” শিক্ষাপ্রতিষ্ঠান যদি করোনার উত্স হয় তাহলে অফিস আদালত কলকারখানা কি করোনা থেকে মুক্ত? শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে টালবাহানা না করে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানান তারা।

তারা আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আমরা হতাশাগ্রস্থ , আর তারচেয়েও বেশি হতাশাগ্রস্থ আমাদের পরিবার। যেখানে পড়ালেখা শেষ করে পরিবারের হাল ধরবো সেখানে বেকার হয়ে ঘুরতেছি। আমরা আর অনলাইন ক্লাস-পরীক্ষা নামক প্রহসন চাইনা, সরাসরি ক্লাসে উপস্থিত হতে চাই।মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিনীত অনুরোধ অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন।”

শিক্ষার্থীদের মানববন্ধনের বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য ড.একিউএম মাহবুব বলেন, “শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন করার অধিকার রয়েছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ না এলে বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হতো। তবে আশা করছি সরকার দ্রুতই শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার উদ্যোগ গ্রহণ করবে।”

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today