হাটহাজারীতে তৈরি হচ্ছে ডা: জাফরুল্লাহর ‘গণস্বাস্থ্য গরীবের হাসপাতাল’

হাটহাজারীতে তৈরি হচ্ছে ডা: জাফরুল্লাহর ‘গণস্বাস্থ্য গরীবের হাসপাতাল’

সুপর্না রহমান, গবি প্রতিনিধি


হাসপাতালে ১৭টি কিডনি ডায়ালাইসিস বেড, জেনারেল চিকিৎসার জন্য ৯টি বেড এবং ২ বেডের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ), ইমারজেন্সি ও উন্নতমানের অপারেশন থিয়েটার সহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণে তৈরি হচ্ছে দেশের অসহায় মানুষের চিকিৎসা সেবা কেন্দ্র। ‘গণস্বাস্থ্য গরীবের হাসপাতাল’ নির্মাণ করছেন ডা: জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার (১৯ অাগস্ট) গণস্বাস্থ্য কেন্দ্রের অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে এসব তথ্য জানা যায়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে চট্টগ্রামের হাটহাজারীতে হাসপাতালটি চালু হবে।

গণস্বাস্থ্যের পরিকল্পনা অনুযায়ী, তিন শিফটে ৫১ জনকে স্বল্প মূল্যে ডায়ালাইসিসের ব্যবস্থা করা হবে। এছাড়া হাসপাতালে লিফট সংযুক্ত করা হবে।

হাসপাতাল নির্মাণের জন্য জমি ও ভবন দাতা আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিগণ।

তিনি জানান, ‘এটা তো গরীব মানুষের চিকিৎসার জন্য ২০১৪ সালে করেছি। আমার বিশ্বাস, গণস্বাস্থ্য এটা চালিয়ে নিতে পারবে। ডা: জাফরুল্লাহ চৌধুরীকে আমার ভালো লেগেছে। যেহেতু উনি গরিরের সেবা করেন, সেজন্য উনাকে এটা দিলাম।’

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি সন্ধ্যা রায় বলেন, ‘স্বাধীনতার পর থেকেই আমরা সাধারণ মানুষের সেবায় কাজ করছি। দেশের বিভিন্ন জায়গায় অনেক মানুষ আমাদের জমি দান করেছে। সেখানে আমরা হাসপাতাল বা বিভিন্ন উন্নয়ন মূলক কাজ শুরু করেছি। জনাব লতিফ সাহেবের পক্ষে এই বয়সে এটা চালানো কঠিন হয়ে যাচ্ছে। যেহেতু উনার আর আমাদের উদ্দেশ্য একই, তাই উনি আমাদের উপর ভরসা রেখেছেন। আমরা চেষ্টা করবো, এটার মাধ্যমে সাধারণ মানুষ যেন উপকৃত হয়।’

জানা যায়, ইতোমধ্যেই হাসপাতালের উন্নয়ন কাজ শুরু হয়েছে। আগামী তিন থেকে চার মাসের মধ্যে দেশের খ্যাতনামা চিকিৎসকদের উপস্থিতিতে হাসপাতালের উদ্বোধন হবে বলে আশা করছেন কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *